রবিবার, ০৫ মে ২০২৪, ১২:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক দ্বিতীয় টি-টোয়েন্টি আজ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে এ জে মোহাম্মদ আলীর সম্মানে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকাজ টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

শ্রম আদালতের সাবেক রেজিস্ট্রারের বিরুদ্ধে চার্জশিট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৪ জুন, ২০১৮
  • ১৭৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: সরকারি অর্থ আত্মাসাতের মামলায় ঢাকার দ্বিতীয় শ্রম আদালতের সাবেক রেজিস্ট্রার (বর্তমানে অবসরপ্রাপ্ত) বিএম জয়নাল আবেদীনের (৭৭) বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সম্প্রতি মামলার তদন্তকারী কর্মকর্তা এ চার্জশিট আদালতের সংশ্লিষ্ট শাখায় দাখিল করেন।

রোববার ঢাকা মেট্রোপলিন ম্যাজিস্ট্রেট প্রণব কুমার হুই এর আদালতে এ চার্জশিট উপস্থান করা হয়েছে। আদালত চার্চশিট দেখেছেন। পরবর্তীতে মামলাটির বিচারের জন্য এ চার্জশিট ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতে পাঠানো হবে।

আদালত সূত্র জানায়, বিএম জয়নাল আবেদীন তার চাকরির সার্ভিস বাইয়ের জন্ম তারিখের ঘরে ১৯৪০ এর পরিবর্তে সুকৌশলে ১৯৪৪ লিখে জন্ম তারিখ পরিবর্তন করেছেন। নিয়ম অনুযায়ী, ১৯৯৬ সালের ৩১ ডিসেম্বর তারিখ থেকে ৫৭ বছর পূর্তি সাপেক্ষে অপসর প্রস্তুতিকালীন ছুটিতে (এলপিআর) যাওয়ার কথা।

কিন্তু তিনি তা করেননি। জাল-জালিয়াতি করে তিনি ১৯৯৬ সালের ৩১ ডিসেম্বর থেকে ২০০০ সালের ৩১ ডিসেম্বর সময় পর্যন্ত চার বছর বেশি চাকরি করেছেন। আর এর মাধ্যমে তিনি বেতন ও অন্যান্য ভাতা বাবদ সরকারের ৫ লাখ ৯১ হাজার ৬৮৩ টাকা গ্রহণপূর্বক আত্মসাৎ করেছেন।

এ অভিযোগে ২০১৭ সালের ১১ অক্টোবর রাজধানীর পল্টন মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়। দুদকের উপসহকারী পরিচালক ওমর ফারুক এ মামলাটি দায়ের করেন। তদন্ত শেষে দুদকের একই কর্মকর্তা দ-বিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১ ধারায় এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় একমাত্র আসামির বিরুদ্ধে আদালতে এ চার্জশিট দাখিল করেন। আসামি জয়নাল আবেদীনের গ্রামের বাড়ী নোয়াখালী জেলার সোনাইমুড়ি থানার উলুপাড়া গ্রামে। তিনি ঢাকার মিরপুর এলাকায় মিরপুর রোডের ৭২/এ/এ দ্বিতীয় কলোনীতে বর্তমানে বসবাস করছেন।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com