রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

শোলাকিয়ায় ঈদের জামাত অনুষ্ঠিত: জঙ্গিবাদ বিরোধী লড়াইয়ে সবাইকে শামিল হওয়ার আহ্বান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৬
  • ১২০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, কিশোরগঞ্জ: মুষলধারে বৃষ্টির মধ্যে শোলাকিয়া ঈদগাহ ময়দানে ঈদুল আজহার ১৮৯তম জামাত শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে এবার ঈদের জামাতে মুসল্লিদের উপস্থিতি অনেক কম ছিল। জামাতে মুসলিম উম্মাহর ঐক্য, শান্তি কামনা করে দোয়াসহ জঙ্গিবাদ বিরোধী লড়াইয়ে সবাইকে সামিল হওয়ার আহ্বান জানানো হয়।

জামাতে ইমামতি করেন মাওলানা ফরিদ উদ্দীন মাসউদ। বুধবার সকাল নয়টায় ঈদের জামাত শুরু হয়। পুরো মাঠজুড়ে নজিরবিহীন নিরাপত্তা গ্রহণ করা হয়।

কিশোরগঞ্জে গতরাত থেকে ভারি বৃষ্টি শুরু হয়, যা সকাল পর্যন্ত অব্যাহত থাকে। এ বৃষ্টিপাত উপেক্ষা করে মুসল্লিগণ ঈদের নামাজে অংশ নিতে শোলাকিয়ায় উপস্থিত হন। দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকলেও কঠোর নিরাপত্তা বেষ্টনি পার হয়ে মুসল্লিদের মাঠে ঢুকতে দেয় আইন-শৃঙ্খলা বাহিনী।

ঈদের জামাতকে নিরাপদ ও নির্বিঘœ রাখতে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয় ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা। শোলাকিয়া মাঠ, এর আশপাশ ও শহরে তিন প্লাটুন বিজিবি, বিপুলসংখ্যক র‌্যাব, পুলিশ, এপিবিএন, আনসার ও স্বেচ্ছাসেবক মোতায়েন ছিলো। প্রবল বৃষ্টিতে মাঠের স্থানে স্থানে পানি জমে কর্দমাক্ত হয়ে যায়। কয়েক হাজার মুসল্লি এই পানি ও কাদার মধ্যে দাঁড়িয়েই ঈদের জামাত আদায় করেন।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও শোলাকিয়া ঈদগাহ কমিটির সভাপতি মো. আজিমুদ্দিন বিশ্বাস জানান, ঈদুল ফিতরে জঙ্গি হামলার ঘটনায় এবারে ঈদুল আযহায় মুসুল্লীদের নিরাপত্তা নিশ্চিত করতে ৩ প্লাটুন বিজিবিসহ, র‌্যাব, পুলিশ ও আর্মস পুলিশ মোতায়েন করা হয়। প্রতিবারেই ঈদুল ফিতরের তুলনায় ঈদুল আযহায় মুসুল্লীদের উপস্থিতি কম হয়ে থাকে। এবার দুযোর্গপূর্ণ আবহাওয়ার কারণে মুসল্লি আরো কম হয়েছে।

নামাজ শেষে মুসলিম উম্মাহর ঐক্য, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া করা ছাড়াও জঙ্গিবাদ বিরোধী লড়াই করতে গিয়ে যেসব আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার শান্তি কামনা করা হয়। সেই সাথে জঙ্গিবাদ বিরোধী লড়াইয়ে সবাইকে শামিল হওয়ার আহ্বান জানানো হয়। তাছাড়া যেসব যুবককে ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে জঙ্গিবাদের মতো বিপথে নিয়ে যাওয়া হচ্ছে, তাদের সুপথে ফিরিয়ে আনতেও আল্লাহর কাছে দোয়া করা হয়।

এবারের জামাতে মুসল্লীদের জন্য বিশুদ্ধ পানি, প্রাথমিক চিকিৎসা কেন্দ্র, ওজুখানা ও টয়লেটের মতো জরুরী সেবার আয়োজন করেছিল প্রশাসন। দূর-দূরান্তের মুসল্লিদের জন্য করা হয়েছিল দুটি বিশেষ ট্রেনের ব্যবস্থা। পুলিশ জানিয়েছে, এবার শোলাকিয়ার নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর অন্তত এক হাজার সদস্য মোতায়েন করা হয়।

বাংলা৭১নিউজ/এআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com