বুধবার, ০১ মে ২০২৪, ০২:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ

শেরপুরে অটিজম শিশুদের আনন্দ উৎসব

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৯৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, শেরপুর প্রতিনিধি: শেরপুরে বড় মাঠে দৌড়ঝাপ, খেলাধুলা, নাচ-গানে অন্যরকম একটি দিন পার করলো অটিজম শিশুরা। মঙ্গলবার বিকেলে শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে ক্রীড়া ও আনন্দ উৎসবে মেতে ওঠেছিলো বিশেষ চাহিদা সম্পন্ন এসব শিশুরা। সুযোগ পেলে অটিজম শিশুরাও যে মেধার স্বাক্ষর রাখতে পারে তার প্রমাণ মিললো খোলা কন্ঠে গাওয়া গান আর নৃত্যে।
জেলা ক্রীড়া অফিস বার্ষিক ক্রীড়া কর্মসূচির আওতায় এ ক্রীড়া ও আনন্দ উৎসবের আয়োজন করে। জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন সস্ত্রীক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অটিজম শিশুদের এ আনন্দ উৎসবকে বর্ণিল করে তোলেন। অটিজম শিশুদের উৎসাহ যোগাতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জীবন কৃষ্ণ বসু এবং জেলা মহিলা ক্রীড়া সংস্থা ও লেডিস ক্লাবের কর্মকর্তারা।
আনন্দ উৎসবের শেষ পর্যায়ে জেলা প্রশাসক ও অতিথিরা সকল অটিজম শিশুর হাতে পুরস্কার তুলে দিলে শিশুরা আপ্লুত হয়ে ওঠে এবং নানা অঙ্গভঙ্গির মাধ্যমে তাদের মনের ভাব প্রকাশ করে।
জেলা ক্রীড়া অফিসার দীরেন্দ্র চন্দ্র সরকার জানান, অটিজম শিশুদের নিয়ে কাজ করা জেলার ৬টি প্রতিষ্ঠানের ৬০ জন অটিজম শিশু এ ক্রীড়া ও আনন্দ উৎসবে অংশগ্রহণ করে।
শেরপুর প্রতিবন্ধি সাংস্কৃতিক পরিষদের সভাপতি বজলুর রশিদ নাহাজ বলেন, অটিজম শিশুরা খেলাধুলা ও আনন্দ-বিনোদনের সুযোগ থেকে বঞ্চিত থাকে। এ ধরনের উদ্যোগ খুবই প্রশংসনীয়। এখানে অটিজম শিশুরা বছরের অন্তত: একটি দিন হলেও নিজের মতো করে কাটানোর সুযোগ পেয়েছে।
অনুষ্ঠানে অটিজম শিশুদের অভিভাবক এবং শিক্ষক-সংগঠকরাও উপস্থিত থেকে এ আনন্দযজ্ঞে শরীক হন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com