বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

শেন ওয়ার্নের ‘কঠিনে’র তালিকায় আশরাফুল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৪ জুলাই, ২০১৬
  • ৯৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফেরার আগে কিংবদন্তি স্পিনার শেনওয়ার্নের কাছ থেকে অন্য রকম এক সম্মান পেলেন মোহাম্মদ আশরাফুল। টেস্ট খেলুড়ে প্রতিটি দেশ থেকে নিজের সময়ের একজন করে সেরা ব্যাটসম্যান নির্বাচন করেছেন ওয়ার্ন, যাদের বিপক্ষে বল করা তার কাছে কঠিন মনে হতো। এ তালিকায় নবম স্থানে আছেন স্পট ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ মোহাম্মদ আশরাফুল।

দশটি দেশ থেকে দশ জন খেলোয়াড়ের নাম কাগজে লিখে নিজের মাইক্রো-ব্লোগিং সাইটে পোস্ট করেছেন অস্ট্রেলিয়ান স্পিনার। সেখানে প্রথম স্থানে রয়েছেন শচীন টেন্ডুলকার।

৪৬ বছর বয়সী ওয়ার্ন তার সময়ে ছিলেন ব্যাটসম্যানদের আতঙ্ক। হাত ঘুরিয়ে লিখেছেন শতশত কাব্য। ১৪৫ টেস্টে ৭০৮ উইকেট নিয়ে ইতিহাস গড়েন। এছাড়া ১৯৪টি ওয়ানডেতে নিয়েছেন ২৯৩টি ‍উইকেট। ৮০০ উইকেট নিয়ে ওয়ার্নের উপরে আছেন শুধুমাত্র মুরালি ধরন।

ওয়ার্ন দশজন ব্যাটসম্যানের নাম পোস্ট করে লিখেছেন, ‘অনেক ভালো ভালো ব্যাটসম্যান ছিল যাদের বিপক্ষে বল করা মোটেও সহজ ছিল না। কাদের বিপক্ষে বল করতে আমি বেশি উপভোগ করতাম সেটা বলছি হাহাহা…।’

তালিকা করতে যেয়ে ওয়ার্ন দ্বিতীয় স্থানে রেখেছেন গ্রাহাম গুচকে। প্রতিটি দেশ থেকে একজন করে রাখলেও দক্ষিণ আফ্রিকা থেকে তিনি বলছেন দুই জনের কথা–হ্যানসি ক্রোনিয়ে এবং জ্যাক ক্যালিস। এই দুজন রয়েছেন তৃতীয় এবং চতুর্থ স্থানে। পঞ্চম স্থানে আছেন পাকিস্তানের শাহিদ আনোয়ার। এরপর ব্রায়ান লারা, শ্রীলঙ্কা থেকে অরভিন্দু ডি সিলভা, জিম্বাবুয়ে থেকে ডেভিড হফটন। এরপরই রয়েছেন মোহাম্মদ আশরাফুল। সবশেষে নিউ জিল্যান্ড থেকে মার্টিন ক্রো।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com