শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে শত কোটি টাকা ব্যাংক ঋণ নেয় চক্রটি চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে : হারুন সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্য প্রতিমন্ত্রী ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০ বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু

শুরু হচ্ছে ‘সুলতান সুলেমান: কোসেম’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৩৬৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বাংলায় ডাব করা বিদেশি সিরিয়াল ‘সুলতান সুলেমান’ শুরু হচ্ছে আবার। দীপ্ত টিভিতে আগামী ১৭ ফেব্রুয়ারি থেকে দেখা যাবে তুরস্কের এই ধারাবাহিকটি।

দীপ্ত টিভিতে প্রচারিত হতে যাচ্ছে সুলতান সুলেমানের পরবর্তী ধারাবাহিক সুলতান সুলেমান’ ‘কোসেম’। প্রতিদিন রাত ৭টা ৩০মিনিট এবং রাত ১০টায় প্রচারিত হবে এ মেগা সিরিয়ালটি।

সুলতান সুলেমানের দৌহিত্র সুলতান তৃতীয় মুরাদের যোগ্য উত্তরসূরি, তার দৌহিত্র সুলতান আহমেদ ও তার সন্তানদের রাজত্বকালকে কেন্দ্র করে নির্মিত তুরস্কের এই জনপ্রিয় মেগাসিরিয়াল।

হুররাম সুলতানের পর অটোম্যান সাম্রাজ্যের অন্যতম মহিয়সী নারী হয়ে উঠে সুলতান আহমেদের সহধর্মিণী ‘কোসেম সুলতান’।

এক সাধারণ গ্রীক বণিকের কোমলমতি মেয়ে আনাস্তাসিয়া যে পরবর্তীতে ‘মাহপেইকার’ এবং সর্বশেষ ‘কোসেম’ উপাধি লাভ করে । যে হুররাম সুলতানের মতই বারবার প্রাসাদ ষড়যন্ত্রের শিকার হয় এবং সর্বশেষ পিতার হত্যার প্রতিশোধ নিতে গিয়ে নিজেকে শক্তিমান করে তোলে।

ধীরে ধীরে কোসেম সুলতান এতটাই প্রভাবশালী হয়ে উঠে যে হুররাম সুলতানের মত লুকিয়ে নয় বরং প্রকাশ্যে সাম্রাজ্যের নানা বিষয়াদি নিজের নিয়ন্ত্রণে রাখে। তার পথের বাধা হয়ে দাঁড়ায় সুলতান তৃতীয় মুরাদের স্ত্রী আরেক ক্ষমতাধর সম্রাজ্ঞী সাফিয়ে সুলতান।

এদিকে সুলতান আহমেদের সৎ মা হালিমে সুলতান নিজ সন্তান মুস্তাফাকে সিংহাসনে বসানোর প্রয়াস চালায় এবং বারবার কোসেম ও সুলতান আহমেদের সামনে নতুন বাধা সৃষ্টি করে।

ভাই হত্যা, প্রাসাদ চক্রান্ত, যুদ্ধ-বিগ্রহ, রাজ্যজয়, অস্থিতিশীল রাজনৈতিক ঘটনা, ক্ষমতার দ্বন্দ্ব ও লড়াই এই সিরিয়ালের উপজীব্য বিষয়।

দীপ্ত টেলিভিশন কর্তৃপক্ষ জানায়, তাদের নিজস্ব কণ্ঠশিল্পীদের মাধ্যমে ডাবিং করা হচ্ছে সুলতান সুলেমান এর এই পর্বগুলো।

কাহিনির পট পরিবর্তনে প্রতিনিয়ত দর্শকের মনে জেগে উঠে নানান প্রশ্ন। তাই আবারও উৎসুক দর্শকদের প্রশ্নবাণে জর্জরিত করতে এই চমৎকার নির্মানশৈলী বাংলা ভাষায় উপস্থাপন করতে যাচ্ছে দীপ্ত টিভি।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com