বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি ৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১ জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা প্রতীক নিয়ে আজ থেকেই ১৮ দিনের প্রচারণায় নামবেন প্রার্থীরা ওমরা পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল গ্রামীণ টেলিকম দুর্নীতি: ইউনূসের জামিন, চার্জ শুনানি ২ জুন ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা তীব্র তাপদাহ থেকে সুরক্ষায় রিকশাচালকদের মাঝে ছাতা বিতরণ পেকুয়ায় বজ্রপাতে ২ লবণ চাষীর মৃত্যু প্রেমের অপেক্ষায় মনীষা, খুঁজছেন জীবনসঙ্গী ফিলিস্তিনসহ সব যুদ্ধ বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছি: প্রধানমন্ত্রী ‘সকল মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: শেখ হাসিনা

শুধু রোডম্যাপ দিয়ে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়- ড. আকবর আলি খান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২২ জুলাই, ২০১৭
  • ৭০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. আকবর আলি খান বলেছেন, শুধু রোডম্যাপ দিয়ে নির্বাচন কমিশনের পক্ষে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান করা সম্ভব নয়। এজন্য রাজনৈতিক দলগুলোর মনোভাব পরিবর্তনের দরকার। আজ শনিবার এফডিসিতে নির্বাচন কমিশনের রোডম্যাপ শীর্ষক ছায়া সংসদে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. আকবর আলি খান আরও বলেন, নির্বাচন কমিশনের রোডম্যাপ হচ্ছে আইনি বিষয়। এর বাইরে নির্বাচন কমিশনের নৈতিক দায়িত্ব রয়েছে। রাজনৈতিক দলগুলোরও দায়িত্বের কথা উল্লেখ করে তিনি আরও বলেন, রাজনৈতিক দলগুলো সঠিকভাবে দায়িত্ব পালন না করলে জনগণকে এগিয়ে আসতে হবে। তাদের বলতে হবে কোনো অগণতান্ত্রিক উপায়ে নির্বাচন তারা মানবে না। অপরদিকে কেউ নির্বাচন বর্জন করলে সেটাও গ্রহণযোগ্য হবে না।

ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের উপস্থাপনায় বিতর্ক প্রতিযোগীতায় শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ ইউনিভার্সিটি অংশগ্রহণ করে। প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com