রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

শিক্ষার্থীদের দেওয়া বিস্কুটে সাবানের গন্ধ!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৯ এপ্রিল, ২০১৮
  • ৭২৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের মোরেলগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের স্কুল ফিডিং কর্মসূচির আওতায়  বিতরনকৃত বিস্কুটে সাবানের গন্ধ! এমন অভিযোগে শিক্ষার্থীরা বিস্কুট স্কুল মাঠে ফেলে দিয়ে নিরব প্রতিবাদ জানিয়েছে। আর যারা খেয়েছে তাদের পেটে ব্যথাসহ বিভিন্ন সমস্যা দেখা দিচ্ছে। বৃহস্পতিবার বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ উপজেলার ১৯নং ভাটখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আতিয়ার রহমান বলেন, প্রতিদিনের মত আজ স্কুলে ছাত্র-ছাত্রীদের মাঝে বিস্কুট বিতরণ করা হয়। ছাত্র-ছাত্রীরা বিস্কুটে সাবানের গন্ধ পেয়ে যার যার বিস্কুট স্কুল মাঠে ফেলে দেয় এবং যে সব ছাত্র-ছাত্রীরা কিছু খেয়েছে, তাদের পেটে ব্যথাসহ বিভিন্ন সমস্যা দেখা দেয়।

তিনি আরো জানান, এ ঘটনার সাথে সাথেই তিনি উপজেলা শিক্ষা অফিস ও স্কুল ফিডিং কর্মসূচির বাস্তবায়নকারী সংস্থা আর আর এফ এর কর্মকর্তাকে অবহিত করেন। সংস্থার ঐ কর্মকর্তা গন্ধ বিস্কুট বাদ দিয়ে অন্য বিস্কুট বিতরনের পরামর্শ দেন।

ওই বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র হাসিব , ৫ম শ্রেণির ছাত্র রাকিব বলেন, ‘বিস্কুট মুখে দেয়ার সাথে সাথেই সাবানের গন্ধ তাই বিস্কুট ফিলে দিয়েছি।

সরকারের প্রাথমিক শিক্ষা অধিদপ্তর দারিদ্র পীড়িত এলাকায় স্কুল ফিডিং কর্মসূচির আওতায় প্রাথমিক স্কুলে (উচ্চ শক্তিসম্পন্ন বিস্কুট) বিস্কুট বিতরণ করছে। সরকারের এ কর্মসূচি বাস্তবায়ন করছে আর আর এফ নামে একটি বে-সরকারি সংস্থা।

এ ব্যাপারে আর আর এফ এর মোড়েলগঞ্জের দৈবজ্ঞহাটী শাখার ফিল্ড মনিটরিং অফিসার তাপস কুমার মোবাইল ফোনে বলেন, বিস্কুটে কিছুটা সমস্যার কথা আমাকে ঐ স্কুল থেকে জানানোর পর, গন্ধ বিস্কুট বাদ দিয়ে অন্যে বিস্কুট বিতরণ করতে বলেছি। গন্ধ বিস্কুট পরিবর্তন করে দেয়া হবে।

এ ব্যাপারে মোড়েলগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আশিষ কুমার নন্দির ০১৭১৭-৩৮৬৩১৫ নম্বরে  ফোন করা হলেও  তিনি ফোন রিসিভ করেননি।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com