শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
তাপমাত্রা আরও বাড়তে পারে কোটি টাকার মাদকসহ সংগীত শিল্পী এনামুল কবির আটক নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় শিশুসহ নিহত ১৫ বাগেরহাটে ট্রাকচাপায় ৩ ভ্যানযাত্রী নিহত কেকেআরের ২৬১ রান টপকে পাঞ্জাবের অনবদ্য এক জয় অনিয়মের মাধ্যমে নামজারি অনুমোদন, বেতন কমলো এসিল্যান্ডের সীমান্ত স্কয়ারে মোবাইলের দোকানে আগুন শেরে বাংলার কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে আওয়ামী লীগ নয়, ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করে বিএনপি শেরে বাংলা এ কে ফজলুল হক ছিলেন গণমানুষের নেতা: রাষ্ট্রপতি দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী ইসলামী ব্যাংক নোয়াখালী জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০০ পিস ইয়াবাসহ গৃহবধূ গ্রেপ্তার : কারাগারে প্রেরণ সাঁথিয়ায় অগ্রণী ব্যাংক থেকে ১০ কোটি টাকা উধাও: গ্রেফতার ৩ বঙ্গোপসাগরে কার্গো জাহাজডুবি, ১২ নাবিক নিখোঁজ নির্বাচনে হস্তক্ষেপ ঠেকাতে প্রতিমন্ত্রী পলকের বিরুদ্ধে ব্যবস্থা চেয়ে রিট মানিকগঞ্জে ছুরিকাঘাতে যুবক নিহত ফুটপাত দখল করে গড়ে ওঠা শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ রোববার খুলছে স্কুল-কলেজ, বন্ধ থাকবে অ্যাসেম্বলি ভারী বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত কারাগার থেকে পালালো শতাধিক বন্দি

শাহজাদপুরে বিশ্ব বন্যপ্রাণী দিবস পালিত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩ মার্চ, ২০১৮
  • ২৬৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলায় যথাযথ মর্যাদায় বিশ্ব বন্যপ্রাণী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আজ (৩ মার্চ) শনিবার  দি বার্ড সেফটি হাউজ খাষসাতবাড়িয়া হাইস্কুল মাঠে এক র‌্যালি এবং আলোচনা সভার আয়োজন করে। র‌্যালি শেষে প্রধান অতিথি মাননীয় সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন বলেন সভ্য মানব জাতির উন্নত জীবন যাত্রা ও জনসংখ্যা বৃদ্ধিতে জীববৈচিত্র্যের কিছু প্রাণী বিলুপ্তি ঘটেছে ও ঘটতে যাচ্ছে। আর সে সাথে আশঙ্কাজনকভাবে হ্রাস পাচ্ছে বন্যপ্রাণী।

এই পরিস্থিতি চলতে থাকলে বনজ আবাসাস্থল আমাদের দেশ থেকে হারিয়ে যাবে বেঙ্গল টাইগার সহ বিরল সব স্তন্যপায়ী, পাখি, সরীসৃপ এবং উভচর। এখনই সময় দেশে এই প্রানীদের টিকিয়ে রাখার জন্য সরকারের পাশাপাশি আপনাদের সবাইকে এগিয়ে আসতে হতে । বন্যপ্রাণীদের টিকে রাখার জন্য সবাইকে সচেতন ও এগিয়ে আসার আহব্বান জানান।

এছাড়াও প্রতিবছর বিশ্ব বন্যপ্রাণী দিবস আরো বড় পরিসরে পালন করে মানুষকে সচেতন করার জন্য সবাইকে মামুন বিশ্বাসের পাশে থাকার জন্য আহব্বান জানান। বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডরেশন এর নির্দেশে দি বার্ড সেফটি হাউজের উদ্যোগে এই দিবস পালন করা হয়।

দি বার্ড সেফটি হাউজের উদ্যোক্তা মামুন বিশ্বাস বলেন আমরা প্রতিবছর বিশ্ব বন্যপ্রাণী দিবস পালন করে যাচ্ছি সাথে সবাইকে সচেতন করার চেষ্টা করছি।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, উপজেলা নির্বাহী অফিস্যার শেহেলী লায়লা, উপজেলার ভাইস চেয়ারম্যান মুস্তাক আহমেদ,অফিসার ইনর্চাজ খাজা গোলাম কিবরিয়া, ভারপ্রাপ্ত পৌর মেয়র নাসির উদ্দিন, অধ্যক্ষ শাহাদাৎ হোসেন, প্রধান শিক্ষক মোবাক্ষর হোসেন আমিরুল ইসলাম শাহু,শামচুল হক, আশিকুল হক ডিনার, ইসলাম শেখ, গোলাম ছরোয়ার, সৈয়দ আলী মোল্লা, সবুজ ও ইয়াকুব মেম্বর প্রমূখ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com