বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

শরীয়তপুর স্বাস্থ্য বিভাগের সংবাদ সম্মেলন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩১ জুলাই, ২০১৭
  • ১০৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, এম হারুন অর রশীদ, শরীয়তপুর প্রতিনিধি: “ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান” এই শ্লোগানকে সামনে রেখে আগামী ৫ আগষ্ট জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে শরীয়তপুরে কর্মরত সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।
সোমবার সকাল ১১ টায় শরীয়তপুর সিভিল সার্জনের সম্মেলন কক্ষে সিভিল সার্জন ডা. নির্মল চন্দ্র দাসের সভাপতিত্বে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বিষয়ে প্রেস ব্রিফিংয় অনুষ্ঠিত হয়। ভিটামিন এ ক্যাম্পেইন বিষয়ে বক্তব্য রাখেন সাংবাদিক আবুর হোসেন সরদার,মুক্তিযোদ্ধা ও সাংবাদিক আব্দুস সামাদ তালুকদার, সিভিল সার্জন কার্যালয়ের এমওসিএইস ডা. সৈয়দা শাহিনুর নাজিয়া। এ সময় উপস্থিত ছিলেন, সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো: মাহবুবুর রহমান, জেলা ইপিআই সুপার মোঃ আবু আল হোসেন, জেলা স্যানিটারী ইন্সপেক্টর আবুল হোসেন, পরিসংখ্যানবিদ সালাউদ্দিন হাওলাদরসহ স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তাবৃন্দ। প্রেস ব্রিফিং এ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার ৩০ জন সংবাদকর্মী উপস্থিত ছিলেন। জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন বিষয়ে বিস্তারিত মাল্টি মিডিয়া প্রেজেন্টেশন উপস্থাপন করেন জেলা মাতৃ শিশু স্বাস্থ্য ও টিকা কর্মকর্তা ডা. মোঃ আজিজ খান।
প্রেস ব্রিফিং এ জানানো হয়, এ বছর জেলায় জেলার মোট ১ লাখ ৫৩ হাজার ৯২১ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ১৮ হাজার ৭৯৩ শিশুকে নীল রঙের একটি ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১ লাখ ৩৫ হাজার ১২৮ শিশুকে লাল রঙের একটি ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ কর্মসূচি বাস্তবায়নে ৫ আগষ্ট জেলায় মোট ১ হাজার ৭৪৮ টি কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। আর এর জন্য স্বাস্থ্য বিভাগের কর্মীসহ মোট ৫ হাজার ২৪৪ জন স্বেচ্ছাসেবক কাজ করবেন। নির্ধারিত কেন্দ্র ছাড়াও অতিরিক্ত লঞ্চঘাট, বাসস্ট্যান্ডসহ আরো জনবহুল স্থানে ভ্রাম্যমাণ কেন্দ্র থাকবে। যাতে যাত্রা পথে, ভাসমান এবং পথশিশু কেউই এই ক্যাম্পেইন থেকে বাদ না যায়।
সভাপতির বক্তব্যে সিভিল সার্জন ডা. নির্মল চন্দ্র দাস বলেন, জাতীয় এ কর্মসূচিকে শতভাগ সফল ভাবে বাস্তবায়নের জন্য আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। তিনি আরো বলেন, কর্মসূচীর সফল বাস্তবায়নের জন্য ইতিমধ্যে জেলা স্বাস্থ্য বিভাগ থেকে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে জনপ্রতিনিধি ও স্বাস্থ্য কর্মীদের সাথে ওরিয়েন্টেশন দেয়া হয়েছে। তাছাড়াও সাংবাদিকদের সাথে মতবিনিময়, ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে মসজিদের ইমাম ও খতিবদের সাথে মতবিনিময়সহ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মাধ্যমে প্রতিটি বিদ্যালয়ে শিশুদের এই ক্যাম্পেইন সম্পর্কে অবহিত করা হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com