রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

শপথ নেয়ার প্রশ্নই ওঠে না- মির্জা ফখরুল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৩ জানুয়ারী, ২০১৯
  • ৯০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী বিএনপি ও ঐক্যফ্রন্টের জনপ্রতিনিধিরা শপথ নেবেন না বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমরা আগেই নির্বাচন প্রত্যাখ্যান করেছি। ভোটের ফলও প্রত্যাখ্যান করেছি। তাই শপথ নেয়ার প্রশ্নই ওঠে না।

বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বিএনপি ও জোটের প্রার্থীদের নিয়ে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

একাদশ সংসদ নির্বাচনে জয়ী মহাজোটের নতুন এমপিরা আজ সকালে শপথ নিয়েছেন। শপথ নেননি ঐক্যফ্রন্টের সাত নির্বাচিত জনপ্রতিনিধি।

এ বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, ‌ আমরা তো আগেই এ নির্বাচন ও ভোটের ফল প্রত্যাখ্যান করেছি। এখানে শপথের প্রশ্ন আসছে কেন? আমি পরিষ্কারভাবে বলছি- আমরা শপথ নিচ্ছি না। অন্যদের শপথ নেয়া হয়ে গেছে। আমরা শপথ নিচ্ছি না।

আজকের বৈঠকের সিদ্ধান্ত সম্পর্কে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, আমাদের প্রার্থীরা নির্বাচনের বিভিন্ন অনিয়মের অভিযোগ জানিয়ে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করবে।

নির্বাচন জনগণের সঙ্গে প্রতারণা করা হয়েছে দাবি করে মির্জা ফখরুল বলেন, একাদশ জাতীয় সংসদ প্রহসন ও তামাশার। এ নির্বাচনে জনগণের সঙ্গে প্রতারণা করা হয়েছে। আমরা এই নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছি।

তিনি বলেন, নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে পুনর্নির্বাচনের দাবিতে প্রধান নির্বাচন কমিশনার বরাবর আজকে আমরা স্মারকলিপি দেব।

তিনি আরও বলেন, আমাদের বক্তব্যগুলো স্মারকলিপিতে লেখা আছে। এটি নিয়ে ঐক্যফ্রন্টের প্রায় ১৫ জনের একটি প্রতিনিধিদল যাচ্ছি ইসিতে।

বৈঠক সূত্রে জানা গেছে, বৈঠকে ২৯৯ আসনের প্রার্থীদের কাছ থেকে নিজ নিজ এলাকার নির্বাচনের বিভিন্ন ধরনের অনিয়ম ও ভোট কারচুপির তথ্য, ছবি ও ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। এসব তথ্যানুযায়ী নির্বাচনী ট্রাইব্যুনালে প্রার্থীদের অভিযোগ দিতে বলা হয়েছে।  সূত্র: যুগান্তর।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com