বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কসবায় ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু মৃত্যু সনদ জাল করার অভিযোগে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা রোনালদোর জোড়া গোলে ফাইনালে আল নাসর চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি অর্থ আত্মসাৎ মামলায় হাজিরা দিতে আদালতে ড. ইউনূস থাইল্যান্ড সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন চলছে ব্রাজিলে ভারী বৃষ্টি-বন্যায় ১০ জনের মৃত্যু দুপুরে দেশে আসবে নিহত ৮ বাংলাদেশির মরদেহ বিকেলে বসছে দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৫৬৮ ফিলিস্তিনি নিহত মাজার জিয়ারত শেষে ফেরার পথে ট্রাকচাপায় প্রাণ গেলো ৫ জনের খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড

রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে কাজ শুরু হয়েছে : সু চি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৫ অক্টোবর, ২০১৭
  • ৭৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: বাংলাদেশে অবৈভাবে অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সে দেশের সরকার কাজ শুরু করছে বলে জানিয়েছেন দেশটির ক্ষমতাসীন দলের নেত্রী ও প্রধানমন্ত্রী পদমর্যাদার রাষ্ট্রীয় পরামর্শক অং সান সু চি।

তিনি জানান, পরিস্থিতি পর্যবেক্ষণে সুবিধাজনক সময়ে বাংলাদেশে আসবেন।

আজ সকালে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান কামালের সঙ্গে এক বৈঠকে এসব কথা বলেন সু চি। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরিফ মাহমুদ অপু মিয়ানমার থেকে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সকাল ১০টার দিকে এ বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে প্রায় আটটি সুনির্দিষ্ট বিষয় নিয়ে কথা হয়। বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান অবৈধ অনুপ্রবেশকারীদের ফিরিয়ে নিতে সু চিকে আহ্বান জানান। জবাবে সু চি বলেন রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে তার সরকার কাজ শুরু করেছে। এ ছাড়া কফি আনান কমিশন বাস্তবায়নেও তার সরকার কাজ শুরু করেছে।

বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান অং সান সু চিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। জবাবে দুই দেশের সুবধাজনক সময়ে বাংলাদেশ সফর করবেন বলে স্বরাষ্ট্রমন্ত্রীকে জানান।

বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী সু চিকে জানান, বাংলাদেশের প্রধানমন্ত্রী সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। এ জন্য বাংলাদেশে সন্ত্রাসীরা আশ্রয় পাবে না। তবে অনুপ্রবেশকারীদের দ্রুত ফিরিয়ে না নিলে তাদের মধ্য থেকে অনেকে সন্ত্রাস ও জঙ্গিবাদে জড়িয়ে পড়তে পারে। তখন মিয়ানমার ও বাংলাদেশের জন্য পরিস্তিতি আরো ভয়াবহ হবে; যা করো অনুকূলে থাকবে না।

মিয়ানমার থেকে বাংলাদেশে নিয়ে আসা ইয়াবার বিষয়টি সু চিকে অবহিত করে আসাদুজ্জামান খান। বাংলাদেশে ইয়াবা পাচার বন্ধে মিয়ানমান সীমান্ত বন্ধ করতে হবে বলেও তিনি জানান।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com