শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি মর্যাদার দাবিতে মাসব্যাপী কর্মসূচি রেলের ভাড়া বাড়ানো অযৌক্তিক: জি এম কাদের যানবাহনে স্টিকার দেখলেই আটকাচ্ছে পুলিশ উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে শত কোটি টাকা ব্যাংক ঋণ নেয় চক্রটি চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে : হারুন সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্য প্রতিমন্ত্রী ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন

রোববার খালেদা জিয়ার জামিন মঞ্জুর হবে বলে আশা করছি-ব্যারিস্টার মওদুদ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৮
  • ২২২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আগামী রোববার জামিন মঞ্জুর হতে পারে বলে আশা প্রকাশ করছেন তার প্যানেল আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ।
বিএনপি চেয়ারপারসন মুক্তির পর তিনি আর কারোর আপত্তি না শুনে জনসভা করবেন এবং ধানের শীষে ভোট চাইবেন বলেও উল্লেখ করেন স্থায়ী কমিটির এ সদস্য।
আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘খালেদা জিয়া মুক্তি পরিষদ’ আয়োজিত প্রতিবাদী সমাবেশে তিনি এ কথা বলেন।
মওদুদ আহমদ বলেন, খালেদা জিয়ার জামিনের জন্য আমরা আপিল ফাইল করেছি। আদালত সেটি গ্রহণ করেছেন। আগামী রোববার জামিন আবেদনের শুনানি হবে। জামিন পাওয়া তার অধিকার। তবে আমাদের বিচারের যে নিয়মনীতি আছে, সেই নিয়মনীতিতেই রোববারই খালেদা জিয়ার জামিন মঞ্জুর হবে বলে আশা করছি।
‘খালেদা জিয়ার জামিন আবেদনে আমরা ধৈর্যসহকারে রায়ের কপির জন্য অপেক্ষা করেছি। শেষ পর্যন্ত তারা (সরকার) দিতে বাধ্য হয়েছেন। এর পরও সরকার নানারকম কূটকৌশলে বিলম্ব করেছে,’ বলেন তিনি।
বিএনপি সবসময় শান্তির রাজনীতিতে বিশ্বাস করে মন্তব্য করে মওদুদ আরও বলেন, আমরা প্রমাণ করব, শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে একটি নিরপেক্ষ-সুষ্ঠু নির্বাচন আদায় করে নেয়া যায়। কারণ ধ্বংসাত্মক কোনো কর্মসূচিতে জিয়াউর রহমানের দল বিশ্বাস করে না।
নির্বাচন কমিশনার যদি বিএনপিকে মিছিল-সমাবেশের সুযোগ না করে দেয়, তা হলে বুঝব- তারা আগামী নির্বাচনে আওয়ামী লীগের পক্ষ হয়ে কাজ করছে বলে মন্তব্য করেন তিনি।
নির্বাচন কমিশন তার দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে দাবি করে মওদুদ বলেন, আওয়ামী লীগ যদি নৌকা প্রতীকের ভোট চাইতে পারে, তা হলে বিএনপিও ধানের শীষে ভোট চাইতে পারবে— এ কথা বলে না কমিশন। এতে প্রমাণ হয়, তারা দায়িত্ব পালনে ব্যর্থ।
প্রতিবাদী সমাবেশে আরও উপস্থিত ছিলেন খালেদা জিয়া মুক্তি পরিষদের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বেপারী।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com