বুধবার, ০১ মে ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর মিরপুরে রাস্তা পারাপারের সময় বাসচাপায় ফুপু-ভাতিজা নিহত নাটোরে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা জ্বালানি তেলের দাম বাড়লো দাবি আদায়ে প্রেসক্লাবে শ্রমিকদের সমাবেশ-র‌্যালি ট্রুডোকে উন্মাদ আখ্যা, কানাডার বিরোধী নেতাকে সংসদ থেকে বহিষ্কার রাজবাড়ীতে সেতু ভেঙে কাঁচা রাস্তা, আড়াই বছরেও হয়নি নির্মাণকাজ শ্রমিক-মালিক সুসম্পর্ক রেখে উৎপাদন বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ঢাকাসহ ৪ বিভাগে বৃষ্টির আভাস বিকাশ পেমেন্টে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে বাড়ছে লবণাক্ততা, বরগুনায় সুপেয় পানির সংকট মিসাইল, হাজারো গ্রেনেডসহ কলম্বিয়ায় লাখ লাখ বুলেট চুরি ১ উইকেট পেলেই পার্পল ক্যাপ মোস্তাফিজের! বিকেলে নয়াপল্টনে শ্রমিক সমাবেশ করবে বিএনপি কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের অভিযান, কয়েক ডজন শিক্ষার্থী আটক বেনাপোল সীমান্ত দিয়ে ভারত থেকে ফিরলেন ২০ বাংলাদেশি

রাসায়নিক নিরাপত্তায় ঢাকার দৃঢ় অঙ্গীকারের কথা পুনর্ব্যক্ত করেছেন পররাষ্ট্রমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০১৬
  • ৭৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী রাসায়নিক নিরাপত্তা ও রাসায়নিকের শান্তিপূর্ণ ব্যবহারে ঢাকার দৃঢ় অঙ্গীকারের কথা পুনর্ব্যক্ত করেছেন।

তিনি বলেন, বাংলাদেশ কেমিক্যাল উয়েপনস কনভেনশনে স্বাক্ষরকারী একটি দেশ হিসেবে রাসায়নিকের শান্তিপূর্ণ ব্যবহার ও বিশ্বকে রাসায়নিক অস্ত্রমুক্ত করার ব্যাপারে কার্যক্রম অব্যাহত রাখবে।

গতকাল রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ‘অর্গানাইজেশন ফর দ্য প্রোহিবিশন অপ কেমিক্যাল উয়েপনস (ওপিসিডব্লিউ)’ এর মহাপরিচালক আহমেত উযুমসুর সাথে অনুষ্ঠিত এক বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

আজ পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, বাংলাদেশ সরকরের আমন্ত্রনেদুই দিনের সফরে উযুমসু বর্তমানে ঢাকায় রয়েছেন।

বৈঠকে রাসায়নিক অস্ত্র কনভেনশনের পূণাঙ্গ ও কার্যকর বাস্তবায়নে পারস্পরিক সহযোগিতার বিষয়ে মত বিনিময় করা হয়।

রাসায়নিক নিরাপত্তার ব্যাপারে বাংলাদেশের দৃঢ় অঙ্গীকারের প্রশংসা করেন ওপিসিডব্লিউ’র মহাপরিচালক । তিনি কনভেনশনের বিভিন্ন দিক বাস্তবায়নে দ্রুত প্রচেষ্টা গ্রহণ করায় বাংলাদেশ সরকারের প্রতি সন্তোষ প্রকাশ করেন।

দিনের শুরুতে একটি শিক্ষা প্রতিণ্ঠান পরিদর্শনের কথা তুলে ধরে তিনি লিঙ্গসমতা ও নারীর ক্ষমতায়নে বাংলাদেশের সাফল্যের উচ্ছসিত প্রশংসা করেন।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী মহাপরিচালকে ধন্যবাদ জানান এবং বাংলাদেশকে ২০১৬-২০১৮ মেয়াদে ওপিসিডব্লিউ’র নির্বাহী পরিষদে সদস্য নির্বাচিত করায় তার মাধ্যমে সংস্থার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com