রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন ৯ মাসে শতাধিক অটোরিকশা ছিনতাই করে চক্রটি প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে : শিক্ষামন্ত্রী বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি ফালুর অবৈধ সম্পদের মামলায় রেকর্ডিং অফিসারের সাক্ষ্য ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় অ্যাম্বাসেডর কারিনা উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংঘাতে নেই: কাদের ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ

রাষ্ট্রপতি আজ ওআইসির সম্মেলনে যাচ্ছেন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১১ ডিসেম্বর, ২০১৭
  • ১৩১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: মুসলিম দেশগুলোর জোট ওআইসির বিশেষ সম্মেলনে যোগ দিতে আজ তুরস্কের রাজধানী ইস্তাম্বুলে যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ওআইসির বর্তমান সভাপতি তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের আমন্ত্রণে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এই সম্মেলনে যোগ দিতে যাচ্ছেন।
সম্মেলনে সম্প্রতি যুক্তরাষ্ট্র কর্তৃক জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা করার ফলে উদ্ভূত পরিস্থিতি নিয়ে রাষ্ট্রপতি মুসলিম রাষ্ট্রনেতাদের সঙ্গে আলোচনা করবেন।
তুর্কি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে আজ রাতে ঢাকা ছাড়বেন রাষ্ট্রপতি। বৃহস্পতিবার ভোরে তার দেশে ফেরার কথা রয়েছে। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এই সফরে রাষ্ট্রপতির সঙ্গে থাকবেন। মূল সম্মেলনের আগে মঙ্গলবার সদস্য দেশগুলোর জ্যেষ্ঠ কর্মকর্তারা বৈঠকে বসবেন।
আরব দেশগুলোর আহ্বান উপেক্ষা করে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতির ঘোষণা দেওয়ায় ওআইসির বর্তমান সভাপতি তুরস্কের প্রেসিডেন্ট রিজেপ তায়িপ এরদোয়ান জোটের রাষ্ট্র ও সরকার প্রধানদের এই সম্মেলন ডেকেছেন।
গতকাল রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী জানান, গত ৬ ডিসেম্বর ট্রাম্প প্রশাসন আল কুদস আস শরীফ-কে ইসরাইলের কথিত রাজধানী হিসেবে স্বীকৃতির পক্ষে মত দেন এবং সেই সঙ্গে তেল আবিবে অবস্থিত যুক্তরাষ্ট্রের দূতাবাস জেরুজালেমে স্থানান্তরের অভিপ্রায় ব্যক্ত করেন। এতে আল-কুদস আস-শরীফ তথা প্যালেস্টাইন-ইসরাইল শান্তি প্রক্রিয়া এক অপ্রত্যাশিত হুমকির মধ্যে পড়েছে এবং আরব-ইসরাইল দ্বন্দ্বে নতুনভাবে উত্তেজনা সৃষ্টি হয়েছে।
মন্ত্রী জানান, উদ্ভুত এই পরিস্থিতিতে করণীয় আলোচনার প্রেক্ষিতে ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) বর্তমান সভাপতি তুরস্কের রাষ্ট্রপতি রিসেপ তাইপ এরদোগান ওআইসি’র সদস্য রাষ্ট্রসমূহের রাষ্ট্র/সরকার প্রধানদের এক জরুরি বিশেষ শীর্ষ সম্মেলন আহ্বান করেছেন। বাংলাদেশের রাষ্ট্রপতিকে সেই শীর্ষ সম্মেলনে অংশগ্রহণের জন্য আমন্ত্রণপত্র পাঠিয়েছেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com