বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি ৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১ জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা প্রতীক নিয়ে আজ থেকেই ১৮ দিনের প্রচারণায় নামবেন প্রার্থীরা ওমরা পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল গ্রামীণ টেলিকম দুর্নীতি: ইউনূসের জামিন, চার্জ শুনানি ২ জুন ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা তীব্র তাপদাহ থেকে সুরক্ষায় রিকশাচালকদের মাঝে ছাতা বিতরণ

রাষ্ট্রপতির কাছে নরওয়ের রাষ্ট্রদূতের পরিচয় পেশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০১৬
  • ৮৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: রাষ্ট্রপতি আবদুল হামিদ নরওয়ের উদ্যোক্তাদের প্রতি বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়ে বলেছেন, বাংলাদেশ ও নরওয়ের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক জোরদারের অনেক সুযোগ রয়েছে।

বাংলাদেশে নরওয়ের নবনিযুক্ত রাষ্ট্রদূত সিসেল ব্লিকেন বুধবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানান।

এ সময় রাষ্ট্রপতি বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্কে সন্তোষ প্রকাশ করে বলেন, নরওয়ে বাংলাদেশের গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার।

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন সাংবাদিকদের ব্রিফ করেন।

সিসেল ব্লিকেন বলেন, নরওয়ে বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্কের মূল্য দেয়। তিনি বলেন, দু’দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে এবং ভবিষ্যতে এই ধারা আরো জোরদার হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বাংলাদেশের বিভিন্ন খাতে নরওয়ের বিনিয়োগ রয়েছে উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, ভবিষ্যতে এ দেশে আরো বিনিয়োগের ব্যাপারে নরওয়ের বিনিয়োগকারীরা আগ্রহী হবে।

তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাবের বিরুদ্ধে বাংলাদেশ বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

তিনি আরো বলেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় নরওয়ে বাংলাদেশকে সার্বিক সহায়তা দেবে।

সিসেল বাংলাদেশে তার দায়িত্ব পালনকালে রাষ্ট্রপতির কাছে সহায়তা কামনা করেন।

পরে বাংলাদেশে পাকিস্তানের নবনিযুক্ত হাইকমিশনার রফিউজ্জামান সিদ্দিকী আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করেন।

এ সময় রাষ্ট্রপতি উল্লেখ করেন যে, বাংলাদেশে পররাষ্ট্রনীতি হচ্ছে ‘সকলের সঙ্গে বন্ধুত্ব এবং কারো সঙ্গে বৈরিতা নয়।’ তিনি বলেন, বাংলাদেশ সকল দেশের সঙ্গে দ্বিপক্ষীয় ও বহুপক্ষীয় সম্পর্ক বজায় রাখতে আগ্রহী।

তিনি বাংলাদেশে পাকিস্তানের হাইকমিশনারের দায়িত্ব পালনকালে তাকে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

এ সময় রফিউজ্জামান সিদ্দিকী বাংলাদেশে নারীদের কর্মসংস্থান ও ক্রিকেটের উন্নয়নের প্রশংসা করেন।

রাষ্ট্রদূত বলেন, তিনি পাকিস্তান ও বাংলাদেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে সর্বোচ্চ প্রচেষ্টা চালাবেন।

এর আগে তারা বঙ্গভবনে পৌঁছলে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি কন্টিজেন্ট তাদের পৃথকভাবে গার্ড অব অনার প্রদান করে।
এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com