বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা তীব্র তাপদাহ থেকে সুরক্ষায় রিকশাচালকদের মাঝে ছাতা বিতরণ পেকুয়ায় বজ্রপাতে ২ লবণ চাষীর মৃত্যু প্রেমের অপেক্ষায় মনীষা, খুঁজছেন জীবনসঙ্গী ফিলিস্তিনসহ সব যুদ্ধ বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছি: প্রধানমন্ত্রী ‘সকল মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: শেখ হাসিনা কসবায় ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু মৃত্যু সনদ জাল করার অভিযোগে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা রোনালদোর জোড়া গোলে ফাইনালে আল নাসর চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি অর্থ আত্মসাৎ মামলায় হাজিরা দিতে আদালতে ড. ইউনূস থাইল্যান্ড সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন চলছে ব্রাজিলে ভারী বৃষ্টি-বন্যায় ১০ জনের মৃত্যু দুপুরে দেশে আসবে নিহত ৮ বাংলাদেশির মরদেহ বিকেলে বসছে দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৫৬৮ ফিলিস্তিনি নিহত মাজার জিয়ারত শেষে ফেরার পথে ট্রাকচাপায় প্রাণ গেলো ৫ জনের খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন

রাশিয়ার ‘হ্যাকিং’ খতিয়ে দেখার নির্দেশ ওবামার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬
  • ৬৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নি্উজ, ডেস্ক : নির্বাচনে প্রভাব বিস্তারে রাশিয়ার ‘সাইবার হামলা’ খতিয়ে দেখার জন্য গোয়েন্দা সংস্থাকে নির্দেশ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

হোয়াইট হাউজ বলছে, এসব ই-মেইলের বিস্তারিত বিশ্লেষণ করে একটি প্রতিবেদন তৈরি করা হবে। খবর বিবিসি, দ্য গার্ডিয়ানের।

ভোটের সময় যুক্তরাষ্ট্রের দিক থেকে অভিযোগ করা হয়েছিল, রাশিয়ার হ্যাকিংয়ের লক্ষ্য ছিল ডেমোক্রেটিক পার্টির ই-মেইল এবং প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিনটনের একজন ঘনিষ্ঠ সহযোগীর তথ্য।

গত অক্টোবরে মার্কিন কর্মকর্তারা অভিযোগ করেন, রাশিয়া আমেরিকার নির্বাচনে হস্তক্ষেপ করার চেষ্টা করছে।

কিন্তু নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এসব অভিযোগ নাকচ করে জানান, রাশিয়া কোনো ধরনের হস্তক্ষেপের চেষ্টা করেছে বলে তিনি বিশ্বাস করেন না।

ট্রাম্প মনে করেন, রাশিয়ার বিরুদ্ধে এসব অভিযোগ আনা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

ডেমোক্রেটিক শিবির বলছে, রাশিয়া এ হ্যাক করার চেষ্টা করেছিল হিলারি ক্লিনটনকে অপদস্থ করার উদ্দেশ্যে।

হোয়াইট হাউজের মুখপাত্র এরিক শুলজ জানিয়েছেন, প্রেসিডেন্ট ওবামা বিষয়টিকে খুবই গুরুত্বের সঙ্গে নিয়েছেন। সেজন্য তিনি এর তদন্ত করতে বলেছেন। কারণ আমেরিকা তাদের নির্বাচন পদ্ধতির স্বচ্ছতা এবং অখণ্ডতা বজায় রাখার জন্য বদ্ধপরিকর।

হোয়াইট হাউজের হোমল্যান্ড সিকিউরিটি ও কাউন্টার টেররিজমবিষয়ক উপদেষ্টা লিসা মোনাকো সাংবাদিকদের বলেছেন, প্রেসিডেন্ট ওবামার দায়িত্ব শেষ হবার আগেই এ তদন্ত কাজ শেষ হবে এবং সেটির ফলাফল নতুন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হাতে তুলে দেয়া হবে।

বাংলা৭১নি্উজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com