রবিবার, ০৫ মে ২০২৪, ১১:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক দ্বিতীয় টি-টোয়েন্টি আজ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে এ জে মোহাম্মদ আলীর সম্মানে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকাজ টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো

রাজশাহী সিটি নির্বাচন বাতিল চেয়ে বুলবুলের মামলা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৭ সেপ্টেম্বর, ২০১৮
  • ৯৩ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, রাজশাহী প্রতিনিধি:  নানান অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচন বাতিল চেয়ে আদালতে মামলা করেছেন বিএনপির মেয়রপ্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল।

রাজশাহীর নির্বাচনী ট্রাইব্যুনালে ছয়জনকে বিবাদী করে এ মামলা করা হয়। মামলায় নির্বাচনের বিভিন্ন অসঙ্গতি, ক্ষমতাসীনদের কেন্দ্র দখল, নির্ধারিত সময়ের আগেই মেয়রপদের ব্যালট শেষ হয়ে যাওয়ার অভিযোগ আনা হয়েছে। একই সঙ্গে নির্বাচনী ফল বাতিল করে বুলবুলকে মেয়র ঘোষণার আবেদন জানানো হয়েছে।
মামলা করার কথা স্বীকার করে বিএনপির মেয়রপ্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, রাজশাহী সিটি করপোরেশনের সদ্যসমাপ্ত নির্বাচনের ফলাফল বাতিল চেয়ে মামলাটি করা হয়েছে। তার পক্ষে অ্যাডভোকেট আবুল কাশেম নির্বাচনী ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেছেন বলে জানান তিনি।
বুলবুলের আইনজীবী অ্যাডভোকেট পারভেজ তৌফিক জাহেদী জানান, মামলায় প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনের সচিব, জেলা রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বিজয়ী প্রার্থীসহ নয়জনকে বিবাদী করা হয়েছে। মামলার আরজিতে ঘোষিত রাসিক ফলাফল বাতিল করে বুলবুলকে মেয়র হিসেবে ঘোষণার দাবি করা হয়েছে।

এডভোকেট আবুল কাশেমের নেতৃত্বে পাঁচজন আইনজীবী মামলার শুনানিতে অংশ নেন। শুনানি শেষে বিচারক আবু সাঈদ মামলাটি আমলে নিয়েছেন এবং বিবাদীদের বিরুদ্ধে নোটিশ জারি করেছেন। সূত্র: মানবজমিন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com