বুধবার, ০১ মে ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ

রাজবাড়ীতে পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৬ নভেম্বর, ২০১৭
  • ১০৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, রাজবাড়ী প্রতিনিধি : পৌর কর্মকর্তা কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশনসহ অন্যান্য সুবিধা সরকারী কোষাগার থেকে প্রদানের দাবীতে অর্ধ দিবস কর্মবিরতি পালন করেছে রাজবাড়ী পৌর কর্মকর্তা কর্মচারী এ্যাসেসিয়েশন।
সোমবার সকাল ৯ থেকে দুপুর ১ টা পর্যন্ত চলে এই কর্মবিরতি।কর্মবিরতি চলাকালে পৌরসভা অফিস চত্ত্বরে আলোচনা সভায় বক্তৃতা করেন রাজবাড়ী পৌরসভার সচিব মাসুদ আলম, পৌর কর্মচারী সংসদের সভাপতি মোঃ নাজিম উদ্দিন মিয়া পলাশ, সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, মোঃ আব্দুর রব, সাবেক সভাপতি মোঃ জালালউদ্দিন প্রমুখ। বক্তারা এ সময় অবিলম্বে পৌর কর্মকর্তা কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশনসহ অন্যান্য সুবিধা সরকারী কোষাগার থেকে প্রদানের দাবী জানান। এছারাও আগামী ১৩ নভেম্বর পুর্ন দিবস কর্মবিরতি পালনের কথা জানান তারা।

পাংশায় অস্ত্র ও গুলিসহ ডাকাত গ্রেপ্তার

রাজবাড়ীর পাংশা উপজেলার কলিমহর এলাকায় অভিযান পরিচালনা করে রোববার দিবাগত রাতে মতিয়ার রহমান নামে এক ডাকাত সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।
গ্রেপ্তারকৃত মতিয়ার রহমান কুষ্টিয়া জেলার খোকশা উপজেলার বশুরা এলাকার মোনসের মন্ডলের ছেলে।
পাংশা থানার এসআই বদিয়ার হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে পাংশা উপজেলার কলিমহর এলাকায় অভিযান পরিচালনা করে মতিয়ার রহমানকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার দেহ তল্লাশী করে দেশীয় তৈরি একটি ওয়ান শুটার গান, দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়। তার নামে ডাকাতিসহ একাধীক মামলা রয়েছে।

RAJBARI NEWS5
পাংশায় ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ

রাজবাড়ীর পাংশা উপজেলা ছাত্রদলের আয়োজনে সোমবার বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গাড়ী বহরে হামলার প্রতিবাদে উপজেলা বিএনপির দলীয় কার্যালয় এলাকায় বিক্ষোভ সমাবেশ করেছে উপজেলা ছাত্রদল। ছাত্রদল নেতা আরিফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন রাজবাড়ী-২ আসনের সাবেক এমপি মুক্তিযোদ্ধা মোঃ নাসিরুল হক সাবু। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাবেক ভিপি হাবিবুর রহমান রাজা,পৌর বিএনপির সাধারণ সম্পাদক শওকত আলী সরদার,উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামসুল আলম আকুল,যুগ্ন সাধারণ সম্পাদক মনছুর আলী মন্টু,সিরাজুল ইসলাম পেনু,ছাত্রদল নেতা নাসির উদ্দিন মাছিম,ফরিদ সরদার,ফরিদ হাসান,গোলাম সোরয়ার বাবু,শফিউল্লাহ,খোন্দকার মিলন,আমিরুল ইসলাম,সজীব রাজা,রুবেল প্রমুখ বক্তব্য রাখেন। বক্তরা বেগম খালেদা জিয়ার গাড়ী বহরে হামলার ত্বীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একই সাথে আগামী দিনের সকল কর্মসূচী রাজপথে থেকে পালন করার ঘোষনা দেন ছাত্রদল নেতারা বলেন আগামী দিনে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে সকল আন্দোলন সংগ্রাম করে সৈরাচার হটিয়ে গনতান্ত্রিক পন্থায় বেগম খালেদা জিয়া ক্ষমতায় আসবে বলে নেতা কর্মীরা আশাবাদ ব্যাক্ত করেন।

কোটি টাকার চাল লোপাটের অভিযোগ

ওজায় মাহফিল আর নামজজ্ঞ অনুষ্ঠানের নামে ভুয়া প্রকল্প দেখিয়ে রাজবাড়ীর কালুখালী উপজেলায় ১ কোটি ৩৫ লক্ষ টাকার মালামাল লোপাট হয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মকসেদুল আলমের সাথে যোগ সাজসে কালিকাপুর ইউপির চেয়ারম্যান আতিউর রহমান নবাব এসব মালামাল লোপাট করেছে।
জেলা প্রশাসক রাজবাড়ীর স্বারক নং ৫১.০১.৮২০০.৪২.০৮.১৬/৬৭৬(২)তারিখ ২৮-৬-১৭ মোতাবেক জানা গেছে,রাজবাড়ীর কালুখালী উপজেলার কালিকাপুরে ১৫০টি ধর্মীয় অনুষ্ঠানের জন্য ৪শ ৫০ মেঃটন চাউল প্রদান করা হয়। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মকসেদুল আলমের সাথে যোগ সাজসে ইউপি চেয়ারম্যান আতিউর রহমান নবাব এসব প্রকল্পের ভুয়া পিআইসি সাজিয়ে সমুদয় চাল উত্তোলন করে তা আত্মসাত করে।
সরেজমিন গিয়ে জানা গেছে,কালিকাপুর ইউনিয়নের কোথাও গত জুন থেকে এ পর্যন্ত ওজায় মাহফিল ও নামজজ্ঞ অনুষ্ঠান হয়নি।কালিকাপুরের ১শ৪৭ জায়গায় ওয়াজ মাহফিল আর ৩ জায়গায় নামজজ্ঞ অনুষ্ঠানের খানাপিনার জন্য প্রদত্ত ৩ মেঃটন করে চাউল উত্তোলনকারী বেশ কিছু পিআইসি নাম প্রকাশ না করার শর্তে জানান,আমাদের নামে চাউল উত্তোলনের বিষয়টি আমরা কিছুই জানি না।অনেক পিআইসি ঠিকানা মোতাবেক গিয়ে ওই নামে এলাকায় কোন মানুষ পাওয়া যায়নি।
সরেজমিন গিয়ে কথা হয় কালিকাপুরের শুকুর আহমদ এর সাথে। তিনি এ প্রতিনিধিকে জানান,৬ মাসের মধ্যে আমাদের গ্রামের কোথাও কোন ধর্মীয় অনুষ্ঠান হয়নি। ধর্মীয় অনুষ্ঠানের নামে কেউ বরাদ্দ তুললে সে নিজেই আত্মসাত করেছে।
কালিকাপুরের পাড়াবেলগাছী গ্রামের বাসিন্দা ও রায়নগর মাদরাসার শিক্ষক ইউনুচ কারীর সাথে আলাপকালে তিনি জানান,কালিকাপুর ইউনিয়নের মোট ১৪ স্থানে ওয়াজ মাহফিল হয়। সকল ওয়াজ মাহফিলে আমার দাওয়াত হয়। তিনি আরো জানান,জুন থেকে এ পর্যন্ত কালিকাপুরের কোন ওয়াজ মাহফিল হয়নি। গত বছরের ফেব্রুয়ায়ী থেকে মার্চ পর্যন্ত কালিকাপুরের ১৪ মাহফিল সম্পন্ন হয়েছে।এ জন্য কোন সরকারী বরাদ্দ আসেনি।
কালিকাপুরের ইউপি ৯ নং ওয়ার্ড এর সদস্য মনোয়ার হোসেন মনো জানান,১শ ৫০ টি জিআর প্রকল্পের ৪শ ৫০ টন চাউল উত্তোলের কথা আমি জানি না। এ বিষয়টি চেয়ারম্যান জানেন চেয়ারম্যান। তিনি আরো জানান,বিগত ৬ মাসে তার এলাকায় জিআর প্রকল্পের কোন কাজ হয়নি।
কালুখালীর কালিকাপুর ইউপির মোট ভোটার সংখ্যা ১০ হাজার। উত্তোলনকৃত চাউল সবাইকে খেতে দিলে প্রত্যেকে ৪৫ কেজি চাউলে খাবার পেত।যা ক্ষেতে একজন মানুষের দেড়মাস সময় লাগে। কিন্তু তা পায়নি,বরং গত বণ্যার সময় অনেকে না খেয়ে দিন কাটিয়েছে।
চাউল ব্যবসায়ী সুরুজ আলী জানান,৩০ হাজার টাকা টন হিসেবে ৪শ ৫০ টন চাউলের বাজার মূল্য ১ কোটি ৩৫ লক্ষ টাকা।
এব্যাপারে ইউপি চেয়ারম্যান এর সাথে যোগাযোগের চেষ্টা করলে বারবার তার ফোনটি বন্ধ পাওয়া যায়।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মকসেদুল আলমের সাথে আলাপকালে তিনি জানান, ইউপি চেয়ারম্যান আমার কাছ থেকে সব মাল বুঝে নিয়েছে। আপনি তার সাথে আলাপ করুন।বুঝে নেওয়া মালের কাজ কতটুকু হয়েছে তা জানতে চাইলে তিনি বলেন,কাগজে তো সব ঠিকঠাকই স্বাক্ষর করেছে।
ধর্মীয় কাজের নামে ভুয়া প্রকল্প দেখিয়ে উত্তোলনকৃত চাউলের সুষ্ঠু তদন্ত সহ ব্যবস্থা গ্রহনের জন্য এলাকাবাসী সংশ্লিষ্ট কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com