বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১ জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা প্রতীক নিয়ে আজ থেকেই ১৮ দিনের প্রচারণায় নামবেন প্রার্থীরা ওমরা পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল গ্রামীণ টেলিকম দুর্নীতি: ইউনূসের জামিন, চার্জ শুনানি ২ জুন ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা তীব্র তাপদাহ থেকে সুরক্ষায় রিকশাচালকদের মাঝে ছাতা বিতরণ পেকুয়ায় বজ্রপাতে ২ লবণ চাষীর মৃত্যু প্রেমের অপেক্ষায় মনীষা, খুঁজছেন জীবনসঙ্গী ফিলিস্তিনসহ সব যুদ্ধ বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছি: প্রধানমন্ত্রী ‘সকল মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: শেখ হাসিনা কসবায় ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু

রাখাইনে ত্রাণ বিতরণের অনুমতি দিচ্ছে মিয়ানমার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৭ অক্টোবর, ২০১৭
  • ১৩০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: রাখাইনের উত্তরাঞ্চলে রোহিঙ্গা অধ্যুষিত এলাকায় জাতিসংঘকে আবারও ত্রাণ তৎপরতার সুযোগ দিতে রাজি হয়েছে মিয়ানমার । শুক্রবার বিশ্ব খাদ্য সংস্থা এ তথ্য জানিয়েছে।

ওই এলাকায় গত দুই মাস ধরে বিশ্ব খাদ্য সংস্থার ত্রাণ বিতরণ কার্যক্রম বন্ধ রেখেছে মিয়ানমার সরকার।

সম্প্রতি ইউনিসেফের এক প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা শিশুরা অপুষ্টির কারণে মারাত্মক ঝুঁকিতে রয়েছে । এরপরই মিয়ানমারের পক্ষ থেকে এই অনুমতি দেওয়া হলো।

বিশ্ব খাদ্য সংস্থার মুখপাত্র বেটিনা ল্যুশার শুক্রবার জেনেভায় সাংবাদিকদের বলেছেন, ‘ডব্লিউএফপি এখন পর্যন্ত কেবল ত্রাণ তৎপরতা শুরু করার ‘সবুজ সংকেত’ পেয়েছে। বিস্তারিত বিষয়ে সমন্বয় করতে আমরা মিয়ানমার সরকারের সঙ্গে কাজ করছি।’

ত্রাণ বিতরণ কবে থেকে শুরু হবে কিংবা কীভাবে তা বিরতণ করা হবে এ ব্যাপারে তিনি কিছুই জানাননি। তবে এ বিষয়ে মিয়ানমার কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চলছে বলে জানিয়েছেন বেটিনা।

তিনি বলেছেন, ‘ওই এলাকার পরিস্থিতি এখন কেমন তা আমাদের আগে দেখতে হবে। তার আগে বিস্তারিত বলা সম্ভব না।’

এর আগে এক লাখ ১০ হাজার মানুষের মধ্যে রেশন হিসেবে খাবার বিতরণ করত বিশ্ব খাদ্য সংস্থা। তাদের মধ্যে রোহিঙ্গা মুসলমানদের পাশাপাশি স্থানীয় রাখাইন বৌদ্ধরাও ছিল।

রাখাইনের উত্তরাঞ্চলে গত ২৫ আগস্ট মিয়ানমারের সেনাবাহিনী অভিযানে নামলে ত্রাণকর্মীদের ওই এলাকায় যাওয়া বন্ধ হয়ে যায়। ওই সময় থেকে এ পর্যন্ত প্রায় ছয় লাখ রোহিঙ্গা প্রাণে বাঁচতে বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com