রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

রাকসু নিয়ে সরব শিক্ষার্থীরা, ছাত্রদলের স্মারকলিপি প্রদান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০১৯
  • ৭৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদ (রাকসু) নির্বাচনের দাবিতে পদযাত্রা ও অবস্থান কর্মসূচী পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা। একই দাবি এবং বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্র সংগঠনের কর্মকান্ডের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার ও দলীয় টেন্ট পুনঃনির্মানের দাবিতে প্রশাসনের কাছে স্মারকলিপি দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রদল।

দ্রুত রাকসুর দাবিতে বৃহস্পতিবার বেলা ১১ টার সময় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে অবস্থান কর্মসূচী ও ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে গ্রন্থাগারের সামনে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয় সাধারণ শিক্ষার্থীরা।

সমাবেশে ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী রনজু হাসান বলেন, ‘নির্বাচন না থাকা সত্ত্বেও রাকসু ও হল সংসদের নামে প্রশাসন ফি নিচ্ছে এবং নির্বাচন না হওয়ায় শিক্ষর্থীরা তাদের গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। এতে শিক্ষাথীদের মধ্যে নির্বাচন নিয়ে অনাস্থা তৈরি হচ্ছে।’ এসময় ছাত্র ইউনিয়নের সভাপতি শাকিলা খাতুন সহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এদিকে ছাত্রদলের স্মারকলিপিতে বলা হয়, ছাত্রসংগঠনগুলো নিরপত্তাহীনতা এবং নিষেধাজ্ঞার কারণে আদর্শ বিস্তার করতে পারছে না ক্যাম্পাসে। এর ফলে ছাত্রসংগঠনগুলো তাদের গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। এটি কোনভাবেই অর্থপূর্ণ রাকসু নির্বাচনের নিশ্চয়তা প্রদান করে না। এছাড়াও তারা তাদের দলীয় টেন্ট পুনঃনির্মানের দাবি জানায়।

এ বিষয়ে রাবি শাখা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক সামসুদ্দীন চৌধুরী সানিন বলেন, ‘ক্যাম্পাসে সকল সংগঠনের সহাবস্থান নিশ্চিত করতে সকলকে সমান সুযোগ দিতে হবে। এজন্য আমাদের দলীয় টেন্ট পুনঃনির্মান করার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি।’

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘তারা (ছাত্রদল) বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠন। তাদের দলীয় টেন্ট অনেক আগে ছিল, যে কারণেই হোক তা এখন নেই। ছাত্র সংগঠনের কর্মকা-ের ওপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়ে প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তা ও সিন্ডিকেট সভায় আলোচনা করা হবে।’

প্রক্টর দপ্তরে স্মারকলিপি প্রদানের সময় রাবি শাখা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রাজু আহমেন মামুন, প্রচার সম্পাদক মেহেদী হাসান, সদস্য তুষার শেখ, জহিরুল ইসলাম, ফারুক হোসেন, আব্দুল লতিফ স¤্রাট, এম এইচ মারুফ, একরামুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com