শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

যুবলীগ নেতার নেয়া অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০১৭
  • ১০০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা যুবলীগের সিনিয়র সহসভাপতি মঞ্জুরুল হায়াত ওরফে দীপু খালাসী তার নিজ বাসভবনে গড়া স্যাটেলাইট কেবল নেটওয়ার্কের কন্ট্রোল রুমে পল্লি বিদ্যুৎ লাইনের মেইন তার থেকে সরাসরি অভৈধ সংযোগ নিয়ে গত তিন বছরে প্রায় ৬ লাখ টাকার বিদ্যুৎ চুরি করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার দুপুর ২টায় জেলার কানাইপুর পল্লি বিদ্যুৎ অফিসের একটি টিম অভিযান চালিয়ে উক্ত অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেছেন। কানাইপুর পল্লি বিদ্যুৎ সমিতির ইসি শফিকুল ইসলাম ও ইঞ্জিনিয়ার মেহেদী হাসানের নেতৃত্বে ৫ সদস্যের একটি টিম অভিযান পরিচালনা করেন। অবৈধ বিদ্যুৎ ব্যবহারকারী যুবলীগ নেতা মঞ্জুরুল হায়াত ওরফে দীপু খালাসী উপজেলা সদরে বি.এস. ডাঙ্গী গ্রামের মুক্তিযোদ্ধা কমান্ডার শফি উদ্দিন খালাসীর ছোট ছেলে। গোপন সংবাদে কানাইপুর পল্লি বিদ্যুৎ সমিতি বুধবার অভিযান পরিচালনা করেন। এতে ওই যুবলীগ নেতা গত ৩ বছরে প্রায় ৬ লাখ টাকার বিদ্যুৎ চুরি করেছেন বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। অভিযানের টিম লিডার ইসি শফিকুল ইসলাম বলেন, “ বিদ্যুৎ অফিসের ফরমালিটি মোতাবেক প্রথমে অবৈধ সংযোগকারীর নামে নোটিং করা হবে, পরবর্তিতে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে”।
এ ব্যপারে অবৈধ বিদ্যুৎ ব্যবহারকারী যুবলীগ নেতা মঞ্জুরুল হায়াত ওরফে দীপু খালাসীকে তার মোবাইল ফোনে বার বার চেষ্টা করেও ফোন বন্ধ পাওয়া যায়।
উপজেলা পল্লি বিদ্যুৎ অফিস সূত্র জানান, গত তিন বছর আগে উক্ত যুবলীগ নেতা স্যাটেলাইট কেবল নেটওয়ার্কের (ডিস লাইনের) ব্যবসা শুরু করেন। এ ব্যবসা প্রতিষ্ঠানের নামকরন করা হয় ‘এস.বি. স্যাটেলাইট কেবল নেটওয়ার্ক’। এ কেবল নেটওয়ার্কের (ডিস লাইনের) ব্যবসাটির প্রসার পুরো উপজেলা জুড়ে। এ ব্যবসার কন্ট্রোল রুম গড়া হয় যুবলীগ নেতার নিজ বাড়ীর দ্বিতল ভবনে। আর উক্ত নেতার বাসভবনের পাশ দিয়ে পল্লি বিদ্যুত লাইনের খুটির সাথে কেবল নেটওয়ার্ক এর একটি এমডি ফায়ার বক্স ঝুলিয়ে বিদ্যুতের মেইন লাইন থেকে অবৈধ সংযোগকারী তার বক্সের ভিতর দিয়ে সুকৌশলে বের করে বাড়ীর কন্ট্রোল রুমে সংযোগ নিয়ে ব্যবসা পরিচালনা করছিল যুবলীগ নেতা।
সূত্র জানান, স্যাটেলাইট কেবল নেটওয়ার্কের (ডিস লাইনের) কন্ট্রোল রুমে প্রতিমাসে অন্ততঃ ২০ হাজার টাকা পর্যন্ত বিদ্যুৎ বিল হওয়া স্বাভাবিক। কিন্ত উক্ত যুবলীগ নেতা বাড়ীর মিটারের প্রতিমাসে বিল হচ্ছিল এক হাজার টাকারও অনেক কম। এতে দীর্ঘ দিন ধরে অফিস কর্মীরা বিদ্যুৎ চুরির সন্দেহ করে চলছিল। সূত্র আরও জানায়, অবৈধ বিদ্যুৎ ব্যবহারকারী যেহেতু প্রভাবশালী ও ক্ষমতাসীন তাই উপজেলার বিদ্যুৎ কর্মীরা নিরাপত্তার স্বার্থে উর্দ্ধতনদের হস্তক্ষেপ কামনা করেছেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com