মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ শহরের নিম্নমধ্যবিত্তদের গৃহ নির্মাণে ৩১৮৪ কোটি দেবে আইডিবি যাত্রী কল্যাণ সমিতির মোজাম্মেলের বিরুদ্ধে আদালতে মামলা সরকার ও রাজনীতিবিদদের সিদ্ধান্তে জনস্বার্থকে প্রাধান্য দিতে হবে এরশাদের স্বপ্নের বাংলাদেশ গড়তে কাজ করছি: জি এম কাদের শিক্ষামন্ত্রীর পদত্যাগ চাইলেন ফারুক বাস মালিকদের সুবিধা দিতে রেলের ভাড়া বৃদ্ধি করা হয়েছে হজ ভিসা আবেদনের সময় বাড়ল ৭ মে পর্যন্ত আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, ছুটিই থাকছে স্কুল-মাদরাসা তিউনিশিয়ান কেমিক্যাল গ্রুপের সঙ্গে বিএডিসির চুক্তি সংসদের আগামী অধিবেশনে পাস হবে শ্রম আইন আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলা, নিহত ৬ শাড়ি পরেই লোকটিকে বেধড়ক মারধর করি: লারা দত্ত

যুদ্ধাপরাধের অভিযোগে নেতানিয়াহুর বিচার দাবিতে ফ্রান্সে বিক্ষোভ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৭ জুন, ২০১৮
  • ৯০ বার পড়া হয়েছে
People demonstrate against the official visit to France by Israeli Prime minister and against the killings of 123 Palestinian protesters in Gaza by Israeli forces since March, on June 5, 2018 in Paris. / AFP PHOTO / Bertrand GUAY

বাংলা৭১নিউজ ডেস্ক: যুদ্ধাপরাধের অভিযোগে ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিচার দাবিতে মঙ্গলবার ফ্রান্সের রাজধানী প্যারিসে বিক্ষোভ হয়েছে।

ইরানের পরমাণু উচ্চাকাঙ্ক্ষা থামাতে ইউরোপীয় দেশগুলোর সফরে বর্তমানে ফ্রান্সে রয়েছেন নেতানিয়াহু।

বিক্ষোভে অংশ নেয়া ১৯ বছর বয়সী এক কিশোরী বলেন, আমরা এখানে নেতানিয়াহুকে হ্যালো বলতে এসেছি। তাকে ও বিশ্বকে স্মরণ করিয়ে দিতে চেয়েছি যে, ইসরাইলি বাহিনী গত মাসে ১২৫ নিরস্ত্র ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে।

সংহতি প্রকাশের জন্য তার হাতে একটি ফিলিস্তিনি পতাকাও ছিল। ফ্রান্স-ইসরাইল সাংস্কৃতিক ও বৈজ্ঞানিক যৌথ প্রকল্প উদ্বোধন এবং ইরানের বিরুদ্ধে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনের সমর্থন আদায়ে প্যারিস সফরে নেতানিয়াহু।

২০ বছর বয়সী চিকিৎসা বিজ্ঞানের শিক্ষার্থী ইয়াসমিন বলেন, ফিলিস্তিনি প্যারামেডিক রাজন আল নাজ্জারকে অমানবিকভাবে হত্যায় আমরা উদ্বিগ্ন।

ইসরাইলি যুদ্ধাপরাধে আমরা ব্যথিত। নিরপরাধ ফিলিস্তিনিদের ওপর যেভাবে বিস্ফোরক বুলেট ছোড়া হয়েছে, তা আমাদের ব্যথিত করে বলে জানিয়েছেন ৬৫ বছর বয়সের জ্যাকুইজ।

গ্রান্ড প্যালেইস প্রদর্শনী হলে সামনে থেকে প্রথমে বিক্ষোভ শুরু হয়েছে। যেখানে দুই দেশের যৌথ প্রকল্পের উদ্বোধন হওয়ার কথা।

বিক্ষোভ শান্তিপূর্ণ হলেও পুলিশের সঙ্গে হাতাহাতির ঘটনাও ঘটেছে। এতে এক বিক্ষোভকারীকে আটক করা হয়েছে। সূত্র: এরাবিয়ান জার্নাল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com