রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক মাদরাসায় যাওয়ার পথে শিক্ষকের মৃত্যু, ধারণা ‘হিটস্ট্রোক’ রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী স্কুলে আসার পথেই অসুস্থ, ক্লাস না করে ফিরেছে অনেক শিক্ষার্থী টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার মে দিবসে সমাবেশ করবে বিএনপি বান্দরবানে ২ কেএনএফ সদস্যের মরদেহ! কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না মিস ইউনিভার্সের মঞ্চে লড়বেন ৬০ বছর বয়সী আর্জেন্টাইন সুন্দরী ফের শেষ মুহূর্তের গোলে অপরাজিত থাকলো লেভারকুসেন নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে নিহত ২ আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপিতে প্রথমবারের মতো ভোটগ্রহণ শেখ জামালের জন্মদিন আজ

যুক্তরাষ্ট্র ভ্রমণে আরো কড়াকড়ি আরোপের নির্দেশ ট্রাম্পের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১ নভেম্বর, ২০১৭
  • ৭২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: নিউ ইয়র্কের ম্যানহাটানে পথচারী ও সাইকেল আরোহীদের ওপর ট্রাক উঠিয়ে দিয়ে আট জনকে হত্যা করার পর বহির্বিশ্ব থেকে যুক্তরাষ্ট্র ভ্রমণে আরো কড়াকড়ি আরোপ করতে নির্দেশ দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

২০০১ সালে টুইন টাওয়ারের পর মঙ্গলবারের এই হামলাকে সবচেয়ে বড় সন্ত্রাসী হামলা হিসেবে দেখছে যুক্তরাষ্ট্র। উজবেকিস্তান থেকে সাত বছর আগে আসা এক ব্যক্তি পিক-আপ ট্রাক নিয়ে এ হামলা চালিয়েছেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে। হামলার পর নিউ ইয়র্কবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এক টুইটে ট্রাম্প বলেছেন, যারা যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে চায়, তাদের বিরুদ্ধে বিদ্যমান কঠোর যাচাই-বাছাই প্রক্রিয়া আরো কড়া করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন তিনি।

অধিকতর নিরাপত্তার স্বার্থে সম্প্রতি যুক্তরাষ্ট্রগামী বিমানের যাত্রীদের বিমানবন্দরে আলাদা আলাদাভাবে সাক্ষাৎকার নেওয়ার জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে ট্রাম্প প্রশাসন। এরই মধ্যে তা শুরু হয়েছে। এ ব্যবস্থা আরো কঠিন করতে নির্দেশ দিয়েছেন ট্রাম্প।

ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় বসার পর কয়েকটি মুসলিমসংখ্যাগরিষ্ঠ দেশের জনগণের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেন এবং ১২০ দিনের জন্য শরণার্থীদের প্রবেশ বন্ধ করেন। কিন্তু আইনি বাধার মুখে বলতে গেলে তা কার্যকর করা সম্ভব হয়নি। তবে ১২০ দিন শেষ হওয়ার পর ট্রাম্প প্রশাসন আবার ঘোষণা দিয়েছে, এখন থেকে তারা শরণার্থী গ্রহণ করবে। তবে এবার নিরাপত্তার জন্য ঝুঁকিপূর্ণ ১১টি দেশের জনগণের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হয়েছে।

তথ্যসূত্র : এনডিটিভি অনলাইন

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com