রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

যুক্তরাষ্ট্রে বহিষ্কার এড়াতে গির্জায় আশ্রয় নিয়েছে এক অভিবাসী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৭৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: যুক্তরাষ্ট্রের অবৈধ অভিবাসীদের ওপর প্রেসিডেন্ট ট্রাম্পের অভিযানের অংশ হিসেবে বহিষ্কার এড়াতে জ্যানেট ভিগুয়েরা আশ্রয় নিয়েছেন গির্জায়। এর আগে তিনবার স্বামী অপহরণ হওয়ার পর একটা নিরাপদ আশ্রয়ের খোঁজে নব্বইয়ের দশকের শেষের দিকে মেক্সিকো থেকে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান তিনি। প্রায় ২০ বছর পর আবারও নিরাপদ আশ্রয় খুঁজতে হচ্ছে তাকে।

৪৭ বছর বয়সী ভিগুয়েরা তার তিন সন্তানসহ মঙ্গলবার থেকে ডেনভারের ফার্স্ট ইউনিটারিয়ান সোসাইটি চার্চের আঙ্গিনায় আশ্রয় নিয়েছেন। জন্মসূত্রে তার সন্তানেরা যুক্তরাষ্ট্রের নাগরিক হলেও তার কোনো বৈধতা নেই। আর এ কারণেই বহিষ্কারের ভয়ে আশ্রয় নিয়েছেন গির্জায়।

মার্কিন কর্তৃপক্ষ অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযানে সাধারণত চার্চ ও মসজিদের মতো পবিত্র স্থান, স্কুল ও হাসপাতালে প্রবেশ করে না। আর এই সুযোগটাই নিয়েছেন তিনি।

এএফপিকে দেয়া সাক্ষাৎকারে ভিগুয়েরা বলেন, যতদিন লাগে ততদিন ছেলেমেয়েসহ চার্চের আঙ্গিনায় অস্থায়ী ঘরে বসবাস করতে প্রস্তুত তিনি। এমনকি প্রেসিডেন্ট ট্রাম্পের চার বছর মেয়াদ পূর্ণ হওয়া পর্যন্তও। যাতে তার সন্তানদের থেকে তাকে আলাদা হতে না হয়।

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের ইমিগ্রেশন অ্যান্ড কাস্টমস এনফোর্সমেন্টের (আইসিই) কর্মকর্তারা যুক্তরাষ্ট্রজুড়ে অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযান চালায়। এসময় ৬৮০ জনকে গ্রেফতার করা হয়। কর্মকর্তারা বলেছেন, চিহ্নিত অপরাধীদের ধরতে এ অভিযান চালানো হচ্ছে। তবে মানবাধিকার সংগঠনগুলো বলছে, অপরাধের সঙ্গে জড়িত নয় এমন লোকদেরকেও গ্রেফতার করা হয়েছে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com