শনিবার, ০৪ মে ২০২৪, ০১:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০ বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ ১০ টাকা দিয়ে টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী বাবার মতো রাজনীতিতে নামছেন সোনাক্ষী? কোথায় বৃষ্টি কোথায় তাপপ্রবাহ, জানালো আবহাওয়া অধিদপ্তর হাওরে ধান কাটা উৎসবে মাতোয়ারা কৃষক ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প গ্রামীণফোনের এজিএমে ১২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা এ জে মোহাম্মদ আলীর মরদেহ ঢাকায়, সুপ্রিম কোর্টে জানাজা আজ পাকিস্তানে বাস খাদে পড়ে তিন নারীসহ নিহত ২০ সিলেটে আগাম বন্যার শঙ্কা, বাড়ছে সুরমা-কুশিয়ারার পানি

যুক্তরাজ্যে হাইকমিশনে হামলায় শাস্তি দাবি করেছেন আইনমন্ত্রীর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৪ মার্চ, ২০১৮
  • ১৩৪ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ,ঢাকা: যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশনে হামলাকারীদের শাস্তি দাবি করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। একইসঙ্গে ব্রিটিশ সরকারের কাছে তিনি অনুরোধ জানান, বিচার করতে ব্যর্থ হলে জড়িতদের বাংলাদেশে ফিরিয়ে দিতে হবে।
শনিবার সকালে রাজধানীর বনানী মাঠে লন্ডন হাইকমিশনে হামলার প্রতিবাদে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের মানববন্ধনে আইনমন্ত্রী এসব কথা বলেন।
কোনো দেশের দূতাবাসে হামলা ওই দেশটির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার সামিল উল্লেখ করে আনিসুল হক বলেন, ‘আমরা দেখতে চাই, আমাদের ওপর যারা হামলা করেছে তার বিচার করে উপযুক্ত শাস্তি দিয়ে এই জঘন্য অপরাধের সুরাহা করা হয়েছে।’
‘আরেকটি কথা, যদি উনারা শাস্তি দিতে না পারেন, আমি উনাদেরকে অনুরোধ করবো সেই অপরাধীদের দিয়ে দিতে। আমরা তাহলে আমাদের আইনে সেই অপরাধীদের সুষ্ঠুভাবে বিচার করে তাদের শাস্তি দেওয়ার ব্যবস্থা করব’, যোগ করেন আইনমন্ত্রী।
মানববন্ধন শেষে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিমের নেতৃত্বে একটি মিছিল লন্ডন দূতাবাস ঘেরাও করতে গেলে পুলিশি বাঁধায় সেখানেই শেষ হয়ে যায়।
উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়কে কেন্দ্র করে এর আগের দিন যুক্তরাজ্যের লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে হামলার ঘটনা ঘটে।
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com