রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী ১৭ মে উদযাপিত হবে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ‌্য সংঘ দিবস ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন ৯ মাসে শতাধিক অটোরিকশা ছিনতাই করে চক্রটি প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে : শিক্ষামন্ত্রী বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি ফালুর অবৈধ সম্পদের মামলায় রেকর্ডিং অফিসারের সাক্ষ্য ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় অ্যাম্বাসেডর কারিনা উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংঘাতে নেই: কাদের ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫

লেবার পার্টির ছায়া মন্ত্রিসভার সদস্য হলেন টিউলিপ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০১৬
  • ৮০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ রিজওয়ানা সিদ্দিক যুক্তরাজ্যের লেবার পার্টির নেতা জেরেমি করবিনের ছায়া মন্ত্রিসভার সদস্য মনোনীত হয়েছেন।

টিউলিপ ছায়া শিক্ষামন্ত্রী এ্যাঞ্জেলা রেনার-এর চার সদস্যের টিমে ‘শ্যাডো মিনিস্টার ফর আরলি ইয়ারস এডুকেশন’ হিসেবে যোগদান করবেন।

টিউলিপ সোমবার টুইট করেন, ‘এ্যাঞ্জেলা রেনারের শ্যাডো এডুকেশন টিমের যোগ দিয়ে আনন্দিত- আমরা প্রাথমিক শিক্ষার ব্যাপারে সরকারের দায়িত্বশীলতা নিশ্চিত করব।’
উল্লেখ্য, জেরেমি করবিন লেবার পার্টির নেতা পুনঃনির্বাচিত হওয়ার পর টিউলিপ ছায়া মন্ত্রিসভায় নিয়োগ পেলেন।

টিউলিপ রেজওয়ানা সিদ্দিক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা শেখ রেহানার মেয়ে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি।

টিউলিপ ২০১৫ সালের ৭ মে তারিখে অনুষ্ঠিত যুক্তরাজ্যের পার্লামেন্ট নির্বাচনে লন্ডনের হ্যাম্পস্টেড এন্ড কিলবুর্ন আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ওই নির্বাচনে তিনি ২৩ হাজার ৯৭৭ ভোট পেয়ে জয়লাভ করেন। অন্যদিকে তার প্রতিদ্বন্দ্বি রক্ষণশীল দলের সায়মন মার্কাস ২২ হাজার ৮৩৯ ভোট পান।

টিউলিপ রিজওয়ানা সিদ্দিক ১৯৮২ সালে লন্ডনের মিটচ্যাম-এ জন্মগ্রহণ করেন। তিনি ইংরেজি সাহিত্য এবং রাজনীতি, নীতি ও সরকার- এই দুইটি বিষয়ে মাস্টার্স ডিগ্রী লাভ করেছেন।

প্রসঙ্গতঃ তিনি রিজেন্টস পার্কের সাবেক একজন কাউন্সিলর এবং ক্যামডেন কাউন্সিলের কেবিনেটের ‘কালচার এন্ড কমিউনিটি’ বিষয়ক সদস্য ছিলেন। তিনি ২০১০ সালের মে মাসে ক্যামডেন কাউন্সিলের প্রথম বাঙালি নারী কাউন্সিলর হন এবং গত বছরের পার্লামেন্ট নির্বাচনে প্রথমবারের মত অংশগ্রহণ করেন।

যুক্তরাজ্য পার্লামেন্টের অপর দুই বাংলাদেশী বংশোদ্ভূত সদস্য হলেন- রুশনারা আলী এবং রূপা হক।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com