শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

মোসাদ্দেক ম্যাজিকে ২৬৫ রানেই কিউইদের বেঁধে ফেলল বাংলাদেশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৯ জুন, ২০১৭
  • ১৭০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে মোসাদ্দেক হোসেন সৈকতের দুর্দান্ত বোলিংয়ে ২৬৫ রানেই নিউজিল্যান্ডকে বেঁধে ফেলেছে বাংলাদেশ।

নিউজিল্যান্ড যেভাবে শুরু করেছিল তাতে একসময় মনে হয়েছিল কিউইদের রান অনায়াসেই ৩ শতাধিক হবে।

তবে মোসাদ্দেক এবং তাসকিন আহমেদের দুর্দান্ত বোলিংয়ে শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৬৫ রান সংগ্রহ করে কিউইরা।

মোসাদ্দেক ৩ ওভার বোলিং করে ১৩ রান দিয়ে মূল্যবান ৩ উইকেট শিকার করে কিউই ইনিংসের ধস নামান।

এছাড়া তাসকিন ২টি, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান ১টি করে উইকেট লাভ করেন। নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৬৩ রান করেন রস টেইলর। এছাড়া কেন উইলিয়ামসন ৫৭, নেইল ব্রুম ৩৬ এবং মার্টিন গাপটিল ৩৩ রান করেন।

শুক্রবার কার্ডিফে বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের এক ঘণ্টা পরে ম্যাচটি শুরু হয়।

টস জিতে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন।

টাইগারদের হয়ে প্রথম আঘাত হানেন চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রথমবারের মতো সুযোগ পাওয়া তাসকিন আহমেদ।

লুক রনকি ১৬ রান করে তাসকিনের বলে মোস্তাফিজের হাতে ধরা পড়েন। শুরু থেকেই ভয়ংকর ছিলেন মার্টিন গাপটিল। তবে ব্যক্তিগত ৩৩ রানে রুবেল হোসেনের বলে লেগ বিফোরের শিকার হন এ ডানহাতি ব্যাটসম্যান।

এরপর কেন উইলিয়ামসন এবং রস টেইলর মিলে ৮৩ রানের জুটি গড়ে বড় সংগ্রহের ইঙ্গিত দেন। ব্যক্তিগত ৫৭ রান করে রান আউটের শিকার হন উইলিয়ামসন। এরপর নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন তাসকিন। ভয়ংকর হয়ে ওঠা রস টেইলরকে মোস্তাফিজের ক্যাচে পরিণত করেন তাসকিন। টেইলর ৬৩ রান করেন।

এরপর বোলিং ক্যারিশমা দেখান মোসাদ্দেক। নিজের দ্বিতীয় ওভারেই নেইল ব্রুম (৩৬) এবং কোরি এন্ডারসনকে (০) সাজঘরে ফেরত পাঠান মোসাদ্দেক।

এবার অলআউটের শংকা জাগে কিউই শিবিরের।রানের চাকা শ্লথ হয়ে আসে।

নিজের তৃতীয় ওভারে আবারো জিমি নিশামকে (২৩) নিজের শিকারে পরিণত করেন মোসাদ্দেক।

নিজের নবম ওভারে এসে অ্যাডাম মিলনেকে (৭) সরাসরি বোল্ড করেন মোস্তাফিজ।

বোলাররা তাদের কাজ ঠিকভাবেই সম্পন্ন করেছে। এই ম্যাচে জয়ের জন্য এখন ব্যাটসম্যানদের দিকে তাকিয়ে বাংলাদেশ।

আজকের ম্যাচটি বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। সেমিতে খেলতে হলে অবশ্যই নিউজিল্যান্ডকে হারাতে হবে। এছাড়াও ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচের দিকেও তাকিয়ে থাকতে হবে টাইগারদের। আজকের ম্যাচে টাইগারদের জয় এবং ইংলিশদের কাছে অস্ট্রেলিয়া হারলে বাংলাদেশ সেমিতে খেলতে পারবে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com