রবিবার, ০৫ মে ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

মেসির মাইলফলকের ম্যাচে বার্সার জয়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৮ জানুয়ারী, ২০১৮
  • ৫৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: লা লিগায় নিজের ৪০০তম ম্যাচের মাইলফলকটা গোল দিয়েই স্মরণীয় করে রাখলেন লিওনেল মেসি। তাতে লেভান্তেকে ৩-০ গোলে হারিয়ে নতুন বছরের শুরুটা জয় দিয়েই করল বার্সেলোনা। দলের অন্য দুটি গোল করেছেন লুইস সুয়ারেজ ও পাওলিনহো।

ন্যু ক্যাম্পে রোববারের এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ৯ পয়েন্টের ব্যবধানটা ধরে রাখল বার্সেলোনা। ১৮ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্নেস্তো ভালভার্দের দল। সমান ম্যাচে অ্যাটলেটিকোর ৩৯ পয়েন্ট।

ঘরের মাঠে ম্যাচের দ্বাদশ মিনিটেই গোল করে বার্সাকে এগিয়ে দেন মেসি। আর্জেন্টাইন ফরোয়ার্ড সতীর্থ জরদি আলবাকে বল বাড়িয়ে দ্রুত ডি-বক্সে ঢুকে পড়েন। আলবা আবার হেডে বল বাড়ান মেসিকে। দারুণ এক ভলিতে বল জালে জড়িয়ে দেন পাঁচবারের ফিফা বর্ষসেরা এই খেলোয়াড়।

চলতি মৌসুমে লা লিগার সর্বোচ্চ গোলদাতা মেসির এটি ১৬তম গোল। আর সব মিলিয়ে লা লিগায় ৩৬৫তম গোল। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে একক কোনো ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোলের জার্ড মুলারের রেকর্ড ছুঁলেন মেসি। প্রাক্তন জার্মান স্ট্রাইকার মুলার রেকর্ডটা গড়েছিলেন বায়ার্ন মিউনিউখের হয়ে বুন্দেসলিগায়।

৩৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সুয়ারেজ। সার্জিও রবার্তোর পাস থেকে এবারের লিগে নিজের একাদশ গোলটা করেন উরুগুইয়ান স্ট্রাইকার। শেষ সাত লিগ ম্যাচে এটি সুয়ারেজের ষষ্ঠ গোল। তার আগের সাত ম্যাচে সুয়ারেজের গোল ছিল মাত্র দুটি।

দ্বিতীয়ার্ধেও আধিপত্য ধরে রেখেছে বার্সেলোনা। যদিও এই অর্ধে গোল এসেছে মাত্র একটি। যোগ করা সময়ে মেসির বাড়ানো বল থেকে তৃতীয় গোলটা করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার পাওলিনহো।

সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে ২০১৭ সাল শেষ করেছিল বার্সেলোনা। কাতালানরা নতুন বছরের শুরুটাও করল একই ব্যবধানের জয় দিয়েই।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com