রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

মেলবোর্ন টেস্টে হার-জিৎ নির্ভর করছে ভারতীয় বোলারদের উপর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৮ ডিসেম্বর, ২০১৮
  • ১৫৩ বার পড়া হয়েছে

ভারত: প্রথম ইনিংস ৪৪৩/৭ (ডিক্লেয়ার), দ্বিতীয় ইনিংস ৫৪/৫
অস্ট্রেলিয়া: প্রথম ইনিংস ১৫১

তৃতীয় দিনের শেষে ৩৪৬ রানে এগিয়ে ভারত

 

বাংলা৭১নিউজ,ডেস্ক: মাত্র ৩৩ রানে ৬ উইকেট তুলে নিয়ে যখন মেলবোর্ন টেস্টের তৃতীয় দিন নায়ক হয়ে উঠেছেন জশপ্রিত বুমরাহ, ঠিক তখনই তাঁকে পাল্লা দিয়ে এগিয়ে এলেন প্যাট কামিনস। দুর্দান্ত বোলিং করে ভারতের দ্বিতীয় ইনিংসের শুরুতেই ধস নামালেন তিনি। আর সেই সঙ্গেই জমে গেল বক্সিং ডে টেস্ট।

প্রথম ইনিংসে প্রায় সাড়ে চারশো রানের পরও ভারতের সবকটি উইকেট ফেলতে পারেননি অজি বোলাররা। প্রশ্ন উঠে গিয়েছিল লিয়ঁদের বোলিং পারফরম্যান্স নিয়ে। আর তারই মধ্যে গোদের উপর বিষফোড়ার মতোই বুমরাহর আগুনে ছাড়খার হয়ে যায় অজিদের প্রথম ইনিংস।

View image on Twitter

স্বাভাবিকভাবেই মনে করা হয়েছিল, প্রথম ইনিংসের মতোই দ্বিতীয় ইনিংসেও বাইশ গজে রানের ফোয়ারা তুলবেন ভারতীয় ব্যাটসম্যানরা। কিন্তু কামিনস তেমনটা হতে দিলেন না। হাত ঘুরিয়ে ৬ ওভারে মাত্র ১০ রান দিয়ে তুলে নিলেন চার-চারটে উইকেট। তাঁর বিধ্বংসী স্পেলেই প্যাভিলিয়নে ফিরতে হয় হনুমা বিহারী, বিরাট কোহলি (০), চেতেশ্বর পূজারা (০) এবং অজিঙ্ক রাহানেকে (১)। প্রথম ইনিংসে যে দুই তারকা ভারতকে পাহাড় প্রমাণ রানে পৌঁছে দিয়েছিলেন, এদিন সেই কোহলি ও পূজারাকে খাতাই খুলতে দিলেন না কামিনস।

ব্যর্থ রোহিত শর্মাও (৫)। তবে আরও একবার ক্রিকেটপ্রেমীদের মন কাড়লেন ময়ঙ্ক আগরওয়াল। টেস্ট অভিষেক করেই দ্বিতীয় ইনিংসেও দলকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব তুলে নিয়েছেন নিজের কাঁধে। ২৮ রানে অপরাজিত তিনি। তাঁর সঙ্গে ক্রিজে রয়েছেন ঋষভ পন্থ।

তৃতীয় দিনের শেষে মেলবোর্নে ভারতই যে অ্যাডভান্টেজে, তা আর বলার অপেক্ষা রাখে না। তবে জেতা-হারা পুরোটাই নির্ভর করছে ইশান্ত-জাদেজা-বুমরাহদের উপর। পেইনদের দ্বিতীয় ইনিংসে দ্রুত কুপোকাত করার বড় চ্যালেঞ্জ এখন তাঁদের সামনে। তবে বড় কোনও অঘটন না ঘটলে অ্যাডিলেডের পর মেলবোর্নেও যে নজির গড়বে বিরাট কোহলির টিম ইন্ডিয়া, তা বলাই বাহুল্য।

বাংলা৭১নিউজ/সূত্র:সংবাদ প্রতিদিন অনলাইন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com