শনিবার, ০৪ মে ২০২৪, ১১:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

মিসরে খ্রিস্টানদের ওপর বন্দুকধারীর হামলায় নিহত ২৬

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৬ মে, ২০১৭
  • ১০২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: মিসরের মিনিয়া প্রদেশে কপটিক খ্রিস্টানদের বহনকারী একটি বাসে বন্দুকধারীর হামলায় অন্তত ২৬ ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ২৬ জন। মেডিক্যাল সূত্র ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স হতাহতের এ সংখ্যা নিশ্চিত করেছে। এর আগে প্রাদেশিক গভর্নরের পক্ষ থেকে নিহতের সংখ্যা ২৩ বলে জানানো হয়েছিল।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুটি বাস ও একটি ট্রাকে করে কপটিক খ্রিস্টানরা প্রার্থনার জন্য সেন্ট স্যামুয়েল আশ্রমে যাচ্ছিলেন। আচমকা মুখোশধারী বন্দুকধারীরা তাদের বহনকারী যানগুলোতে হামলা চালায় এবং ফাঁকা গুলি ছুড়তে শুরু করে।

তবে এখন পর্যন্ত কেউ হামলার দায় স্বীকার করেনি।

মিসরের মোট জনসংখ্যার ১০ শতাংশ খ্রিস্টান। সশস্ত্র সংগঠনগুলো প্রায়ই খ্রিস্টানদের হামলার লক্ষ্যবস্তুতে পরিণত করে থাকে। গত এপ্রিলে পাম সানডে উৎসব চলার সময় তান্তা আলেক্সান্দ্রিয়া শহরের বিভিন্ন গির্জায় দুটি আলাদা বোমা হামলায় বেশ কয়েকজন নিহত হন। এর আগে ২০১৬ সালের ডিসেম্বরে কায়রোর বৃহত্তর কপটিক
ক্যাথেড্রোলে বোমা হামলায় ২৫ জন নিহত এবং ৪৯ জন আহত হন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, ‘কপটিক অর্থোডক্স চার্চ’ মিসরে খ্রিস্টানদের প্রধান গীর্জা। বেশিরভাগ কপটিকের বসবাস মিসরে হলেও দেশের বাইরে গীর্জাটির প্রায় ১০ লাখ সদস্য রয়েছে। কপটিকরা বিশ্বাস করেন তাদের গীর্জাটি ৫০ খ্রিস্টাব্দে অ্যাপোস্টল মার্ক যখন মিসর সফরে এসেছিলেন তখনকার।

চার্চটির প্রধানকে পোপ হিসেবে সম্বোধন করা হয় এবং তাকে সেন্ট মার্কের উত্তরসূরী বিবেচনা করা হয়। যিশু খ্রিস্টের মানবিক ও ঐশ্বরিক বৈশিষ্ট্য নিয়ে মতবিরোধের জেরে ৪৫১ খ্রিস্টাব্দে কাউন্সিল অব চ্যালসেডনের অন্য খ্রিস্টীয় গোষ্ঠী থেকে এ চার্চটি আলাদা হয়ে পড়ে।

বাংলা৭১নিউজ/বিআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com