রবিবার, ০৫ মে ২০২৪, ১২:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক দ্বিতীয় টি-টোয়েন্টি আজ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে এ জে মোহাম্মদ আলীর সম্মানে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকাজ টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ

মাহির মামলায় তার বন্ধু গ্রেপ্তার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩০ মে, ২০১৬
  • ১৪৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: মানহানির অভিযোগে চিত্রনায়িকা মাহিয়া মাহির মামলায় এক যুবককে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। শাহরিয়ার ইসলাম শাওন (২৭) নামে ওই যুবক মাহিরই বন্ধু।

ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

২৭ মে উত্তরা পশ্চিম থানায় তথ্যপ্রযুক্তি আইনের ৫৭/২ ধারায় মাহিয়া মাহি মামলাটি করেন। পরের দিন সকালে দক্ষিণ বাড্ডার বাসা থেকে শাওনকে গ্রেপ্তার করা হয়।

চলচ্চিত্র জগতে মাহিয়া মাহি নামে পরিচিত হলেও তার প্রকৃত নাম শারমিন আক্তার নীপা। মামলায় তিনি নিজের বয়স ২৩ বছর উল্লেখ করেছেন।

২৫ মে সিলেটের ব্যবসায়ী পারভেজ মাহমুদ অপুর সঙ্গে গাঁটছড়া বাঁধেন মাহি, এর পর থেকেই নানা ধরনের অপপ্রচার চালানো হচ্ছে বলে এই অভিনেত্রীর অভিযোগ।

মামলায় মাহি অভিযোগ করেন, গত ২৭ মে তার বন্ধু শাহরিয়ার আলম শাওনের সঙ্গে তার কিছু অন্তরঙ্গ ছবি কয়েকটি অনলাইন নিউজপোর্টাল এবং ফেইসবুকের মাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়েছে।

এ ঘটনার সাথে শাওন ছাড়াও তার বন্ধু হাসান, আল আমীন, খাদেমুল এবং শাওনের খালাত ভাই রেজওয়ান জড়িত বলে তার ধারণা।

‘ছবিগুলো শাওন ছাড়া আর কারো কাছে ছিল না’ উল্লেখ করে মামলায় মাহি বলেন, এসব ছবির মাধ্যমে তার ব্যক্তিগত গোপনীয়তা হরণ হয়েছে; তিনি সামাজিকভাবে হেয় হয়েছেন।

বিয়ে ভেঙে দেওয়ার উদ্দেশ্যে এসব ছবি ছড়িয়ে দেওয়া হয়েছে বলেও মামলায় উল্লেখ রয়েছে।

যে ধারাটিতে মাহিয়া মাহি মামলা করেছেন তা প্রমাণিত হলে শাস্তি অনধিক ১৪ বছর কারাদণ্ড এবং অনধিক ১ কোটি টাকা জরিমানা।

৫৭/২ ধারায় বলা হয়েছে- ওয়েবসাইটে প্রকাশিত কোনো ব্যক্তির তথ্য যদি নীতিভ্রষ্ট বা অসৎ হতে উদ্বুদ্ধ করে, এতে যদি কারও মানহানি ঘটে, রাষ্ট্র বা ব্যক্তির ভাবমূর্তি ক্ষুণ্ন হয়, তা হবে অপরাধ।

মামলায় নাম থাকা অন্যদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তা মাসুদুর রহমান।

তিনি বলেন, “এরই মধ্যে শাওনকে দুই দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। মঙ্গলবার তাকে রিমান্ড শেষে আদালতে পাঠানো হবে। অন্য আসামিদের গ্রেপ্তারেও অভিযান চলছে।”

এ বিষয়ে কথা বলতে মাহিয়া মাহির ব্যক্তিগত ফোন নম্বরে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

রোববার এক সাক্ষাৎকারে মাহিয়া মাহি বলেছিলেন, তার ভাবমূর্তি নষ্ট করার জন্য বিভিন্ন মাধ্যমে অপপ্রচার চালানো হচ্ছে।

এসব ছবির ব্যাপারে তিনি আইনের আশ্রয় নিয়েছেন বলেও জানিয়েছিলেন তিনি।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com