বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি ৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১ জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা প্রতীক নিয়ে আজ থেকেই ১৮ দিনের প্রচারণায় নামবেন প্রার্থীরা ওমরা পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল গ্রামীণ টেলিকম দুর্নীতি: ইউনূসের জামিন, চার্জ শুনানি ২ জুন

মাহমুদুর রহমানের বিরুদ্ধে মানহানি মামলার প্রতিবেদন ৩০ মে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩০ এপ্রিল, ২০১৮
  • ১৩৫ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে বঙ্গবন্ধু ও তার পরিবার নিয়ে কটূক্তির মামলায় প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৩০ মে দিন ধার্য করেছেন আদালত। আজ সোমবার মামলার প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু এদিন ডিবি পুলিশ তা দাখিল না করায় ঢাকা মেট্রোপলিন ম্যাজিস্ট্রেট আবু সাঈদ প্রতিবেদন দাখিলের ওই দিন ধার্য করেন।

জানা যায়, এর আগে গত বছরের ২১ ডিসেম্বর আদালতে এ মামলাটি দায়ের করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে ডিবির (দক্ষিণ) উপপুলিশ কমিশনারকে মামলাটি তদন্তের নির্দেশ দেন। মামলার এজাহারে বলা হয়, গত বছরের ১ ডিসেম্বর ঢাকায় জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশের ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভায় মাহমুদুর রহমান তার বক্তব্যে বাংলাদেশেরে স্বাধীনতার সার্বভৌমত্ব, স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার মেয়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রেহানার মেয়ে বঙ্গবন্ধুর নাতনী ব্রিটিশ পার্লামেন্ট সদস্য টিউলিপ সিদ্দিকী সম্পর্কে মানহানিকর কথা বলেন। মাহমুদুর রহমানের বক্তব্যের কারণে জনমনে নেতিবাচক ধারণার সৃষ্টি হয়েছে। পাশাপাশি দেশ ও জাতির বিরুদ্ধে এ ধরণের বক্তব্য দিয়ে রাষ্ট্র সার্বভৌমত্বের ওপর আঘাত করা হয়েছে। দেশ ও জাতির সম্মান ক্ষুন্ন করা হয়েছে।

মাহমুদুর রহমানের ওই বক্তব্যের জন্য তার বিরুদ্ধে নেত্রকোনায় একাটি, রাজবাড়ী তিনটি ও চাঁপাইনবাবগঞ্জে একটি মামলা দায়ের করা হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com