বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা তীব্র তাপদাহ থেকে সুরক্ষায় রিকশাচালকদের মাঝে ছাতা বিতরণ পেকুয়ায় বজ্রপাতে ২ লবণ চাষীর মৃত্যু প্রেমের অপেক্ষায় মনীষা, খুঁজছেন জীবনসঙ্গী ফিলিস্তিনসহ সব যুদ্ধ বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছি: প্রধানমন্ত্রী ‘সকল মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: শেখ হাসিনা কসবায় ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু মৃত্যু সনদ জাল করার অভিযোগে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা রোনালদোর জোড়া গোলে ফাইনালে আল নাসর চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি অর্থ আত্মসাৎ মামলায় হাজিরা দিতে আদালতে ড. ইউনূস থাইল্যান্ড সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন চলছে ব্রাজিলে ভারী বৃষ্টি-বন্যায় ১০ জনের মৃত্যু দুপুরে দেশে আসবে নিহত ৮ বাংলাদেশির মরদেহ বিকেলে বসছে দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৫৬৮ ফিলিস্তিনি নিহত মাজার জিয়ারত শেষে ফেরার পথে ট্রাকচাপায় প্রাণ গেলো ৫ জনের খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার

মাহমুদুর রহমানের জামিন, মুক্তিতে বাধা নেই

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০১৬
  • ১৫৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণের চেষ্টা ও হত্যার ষড়যন্ত্রের মামলায় দৈনিক আমারদেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে জামিন দিয়েছেন হাইকোর্ট। জামিন প্রশ্নে পূর্বে জারি করা রুল নিষ্পত্তি করে বুধবার (৭ সেপ্টেম্বর) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ তাকে জামিন দেন।
আদালতে মাহমুদুর হমানের পক্ষে শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজউদ্দিন ফকির।

এদিকে মাহমুদুর রহমানের সংশ্লিষ্ট এক আইনজীবী জানিয়েছেন, এই মামলায় জামিন পাওয়ায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে থাকা সবক’টি মামলায় জামিন পেয়েছেন। তাই এখন তার মুক্তি পেতে বাধা নাই। মাহমুদুর রহমানের নামে এই মামলাসহ অন্তত ৭০টি মামলা রয়েছে বলে জানা গেছে। অন্যসব মামলায় এর আগেই জামিন নিয়েছেন তিনি।

মামলার বিবরণীতে জানা যায়, ২০১১ সালের সেপ্টেম্বর মাসের মধ্যে যে কোনো সময় বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সংগঠন জাসাসের সহসভাপতি মোহাম্মদ উল্লাহ মামুনসহ বিএনপি ও বিএনপির নেতৃত্বাধীন জোটভুক্ত অন্যান্য দলের উচ্চ পর্যায়ের নেতারা রাজধানীর পল্টনের জাসাস কার্যালয়ে, আমেরিকার নিউইয়র্ক শহরে এবং যুক্তরাজ্য ও বাংলাদেশের বিভিন্ন এলাকায় আসামিরা একত্রিত হয়ে যোগসাজসে প্রধানমন্ত্রীর ছেলে ও তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে আমেরিকায় অপহরণ করে হত্যার ষড়যন্ত্র করেন।

এ ঘটনায় ২০১৫ সালের ৩ আগস্ট ডিবি পুলিশের পরিদর্শক ফজলুর রহমান বাদী হয়ে পল্টন মডেল থানায় মামলাটি করেন। এই মামলায় চলতি বছর ১৮ এপ্রিল ঢাকার সিএমএম আদালতে মাহমুদুর রহমানকে গ্রেফতার দেখানো এবং ১০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আদালত সেদিন পরে ২৫ এপ্রিল এ আবেদনের শুনানির দিন ধার্য করেন। ২৫ এপ্রিল পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

অপরদিকে মাহমুদুর রহমানের আইনজীবীরা তার জামিনের আবেদন করেন। তবে সেই জামিন আবেদন নামঞ্জুর করেন ঢাকা মহানগর দায়রা জজ। পরে নিম্ন আদালতের সেই সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন মাহমুদুর রহমান। হাইকোর্ট তার জামিন প্রশ্নে এর আগে রুল জারি করেছিলেন। সেই রুল যথাযথ ঘোষণা করে এই জামিন মঞ্জুর করেন আদালত।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com