সোমবার, ২৭ মে ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ নিবন্ধিত সব সোনার দোকানে ইএফডি যন্ত্র বসাতে চিঠি কৃষির উন্নয়নে খাল খননের সুপারিশ ফায়ার সার্ভিসের চলমান সাফল্য ধরে রাখতে হবে: ডিজি ‘রিমাল’ মোকাবিলায় প্রস্তুতি নিয়ে যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ক্যান্সারে আক্রান্ত জবি অধ্যাপকের মৃত্যু সোমবার চট্টগ্রাম শহরের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ঘূর্ণিঝড় রেমাল: ঢেউয়ের তোড়ে প্রাণ গেলো যুবকের তেল আবিবে বড় ক্ষেপণাস্ত্র হামলা হামাসের ঘূর্ণিঝড়ে স্কুল বন্ধের সিদ্ধান্ত নেবে জেলার দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি: শিক্ষামন্ত্রী পরিবারসহ বেনজীরের আরও ১১৩ স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ ‘পর্যটন কর্মীদের প্রশিক্ষণ দিতে মালয়েশিয়াকে স্বাগত জানানো হবে’ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিনদিনের পর্যটন মেলা ঝুঁকিপূর্ণ ঈদযাত্রা বন্ধে কঠোর থাকবে হাইওয়ে পুলিশ : শাহাবুদ্দিন রাষ্ট্রপতির সঙ্গে বিএসএমএমইউ ও আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসির সাক্ষাৎ শপথ নিলেন ঝিনাইদহ-১ আসনের এমপি নায়েব আলী জোয়াদ্দার ঘূর্ণিঝড় রিমাল জলোচ্ছ্বাসে তলিয়ে গেছে সুন্দরবন এমপি আনারের আসন শূন্য ঘোষণা নিয়ে জটিলতা! ভাড়াটিয়ার রুমে তাস খেলা ও মাদক সেবনের জেরে বাড়িওয়ালাকে কুপিয়ে খুন সন্ধ্যা ৬টা থেকে উপকূল অতিক্রম করতে পারে রিমাল

মালয়েশিয়ায় বাংলাদেশিদের পাসপোর্ট বিতরণে বিশেষ উদ্যোগ

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩
  • ১৮ বার পড়া হয়েছে

মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের জন্য বিশেষ ব্যবস্থাপনায় পাসপোর্ট বিতরণের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ হাইকমিশন।

কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনের পাসপোর্ট ও ভিসা উইংয়ের প্রথম সচিব মিয়া মোহাম্মদ কেয়ামউদ্দিন স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশি শ্রমিকদের বৈধকরণের চলমান রিক্যালিব্রেশন কর্মসূচি সামনে রেখে পোস্ট অফিসের পাশাপশি হাতে হাতে সরাসরি পাসপোর্ট বিতরণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২৮-২৯ জুন সকাল ৯টা থেকে বিকেল ৪টার মধ্যে বাংলাদেশ হাইকমিশন, ১৬৬ জালান বেসার, পেকান আম্পাং থেকে পাসপোর্ট ডেলিভারি দেবে। তবে যাদের পাসপোর্ট অনলাইন হয়েছে শুধু তারাই সরাসরি পাসপোর্ট ডেলিভারি নিতে পারবে।

এছাড়া পাসপোর্ট ডেলিভারির জন্য বিদ্যমান POS Malaysia  Post Office এর সার্ভিসটিও একই সাথে চালু থাকবে। যারা ইতোমধ্যে POS Malaysia  Post Office এর মাধ্যমে আবেদন করেছেন তাদের পাসপোর্ট পোস্ট অফিসের মাধ্যমেই গ্রহণ করতে হবে। এছাড়া ডাকযোগে এসব পাসপোর্ট সংগ্রহ করতে হলে প্রথমে appointment.bdhckl.gov.bd/poslaju ঠিকানায় প্রবেশ করে তথ্য পূরণ করে আবেদন করতে হবে।

এদিকে, হাইকমিশনের এমন উদ্যোগে স্বাগত জানিয়েছেন মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা। গাজীপুরের মো. শরিফ বলেন চলমান বৈধকারণ প্রকল্পের পূর্ণ সুবিধা নিতে দূতাবাসের এমন উদ্যোগ্যে হাজার হাজার প্রবাসী ফিরবে।

প্রসঙ্গত, বিশ্বজুড়ে মহামারি করোনার সময় গণজমায়েত এড়াতে দূতাবাস থেকে সরাসরি পাসপোর্ট আবেদন গ্রহণ এবং ডেলিভারি সার্ভিস বন্ধ রেখে ডাকযোগে আবেদন গ্রহণেরর নিয়ম চালু হয়, যা এখনো চলমান রয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com