বুধবার, ০১ মে ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর মিরপুরে রাস্তা পারাপারের সময় বাসচাপায় ফুপু-ভাতিজা নিহত নাটোরে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা জ্বালানি তেলের দাম বাড়লো দাবি আদায়ে প্রেসক্লাবে শ্রমিকদের সমাবেশ-র‌্যালি ট্রুডোকে উন্মাদ আখ্যা, কানাডার বিরোধী নেতাকে সংসদ থেকে বহিষ্কার রাজবাড়ীতে সেতু ভেঙে কাঁচা রাস্তা, আড়াই বছরেও হয়নি নির্মাণকাজ শ্রমিক-মালিক সুসম্পর্ক রেখে উৎপাদন বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ঢাকাসহ ৪ বিভাগে বৃষ্টির আভাস বিকাশ পেমেন্টে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে বাড়ছে লবণাক্ততা, বরগুনায় সুপেয় পানির সংকট মিসাইল, হাজারো গ্রেনেডসহ কলম্বিয়ায় লাখ লাখ বুলেট চুরি ১ উইকেট পেলেই পার্পল ক্যাপ মোস্তাফিজের! বিকেলে নয়াপল্টনে শ্রমিক সমাবেশ করবে বিএনপি কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের অভিযান, কয়েক ডজন শিক্ষার্থী আটক বেনাপোল সীমান্ত দিয়ে ভারত থেকে ফিরলেন ২০ বাংলাদেশি ৩ হাজার আপত্তিকর ভিডিও : ফেঁসে যাচ্ছেন সাবেক প্রধানমন্ত্রীর নাতি

মার্কিন হামলায় আইএসের প্রধান মুখপাত্র নিহত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৩১ আগস্ট, ২০১৬
  • ১৪৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: চরমপন্থী গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) অন্যতম গুরুত্বপূর্ণ নেতা ও প্রধান মুখপাত্র আবু মুহাম্মদ আল-আদনানি সিরিয়ায় মার্কিন হামলায় নিহত হয়েছেন।

আইএসের সংবাদ সংস্থা আমাক নিউজ এজেন্সি মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছে।

আল আদনানি বিভিন্ন দেশে আইএসের অভিযান পরিচালনা এবং প্রচারণার দায়িত্ব পালন করতেন। ইউরোপে বেশ কয়েকটি হামলার পরিকল্পনা সে নিজেই করেছিল বলা হয়ে থাকে। আইএসের শীর্ষ নেতা ও স্বঘোষিত খলিফা আবু বকর আল বাগদাদি স্বয়ং যে কয়জন জ্যেষ্ঠ নেতাকে নিয়োগ দিয়েছিলেন আদনানি তাদের মধ্যে সর্বশেষ জীবিত ব্যক্তি ছিলেন।মার্কিন পররাষ্ট্র দফতর আল-আদনানিকে আন্তর্জাতিক সন্ত্রাসী হিসেবে চিহ্নিত করেছে এবং তার সম্পর্কে তথ্যের বিনিময়ে পঞ্চাশ লাখ ডলার পুরস্কার ঘোষণা করেছিল। আদনানির সর্বশেষ বার্তা শোনা গিয়েছিল মে মাসে। ওই সময় তিনি মুসলমানদের পশ্চিমা বিশ্বে আক্রমন করতে আহ্বান জানিয়েছিলেন।

আমাক জানিয়েছে, সিরিয়ার আলেপ্পোতে নিহত হয়েছে আদনানি। তবে তিনি বিমান হামলায় মারা গেছেন নাকি স্থল সেনাদের হামলায় তার বিস্তারিত জানায়নি সংবাদ সংস্থাটি।

সংস্থাটি বলেছে, ‘ আলেপ্পোর বিরুদ্ধে পাল্টা সামরিক অভিযান পর্যবেক্ষণের সময় আদনানি শহীদ হয়েছেন।’

এক মার্কিন প্রতিরক্ষা কমকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, সিরিয়ার আল-বাব শহরে মঙ্গলবার গাড়িতে করে যাওয়ার সময় যুক্তরাষ্ট্র আবু মুহাম্মদ আল আদনানির ওপর হামলা চালানো হয়। তবে হামলাটি কী ধরণের ছিল সে ব্যাপারে তিনি কিছুই জানাননি।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com