রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী ১৭ মে উদযাপিত হবে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ‌্য সংঘ দিবস ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন ৯ মাসে শতাধিক অটোরিকশা ছিনতাই করে চক্রটি প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে : শিক্ষামন্ত্রী বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি ফালুর অবৈধ সম্পদের মামলায় রেকর্ডিং অফিসারের সাক্ষ্য ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় অ্যাম্বাসেডর কারিনা উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংঘাতে নেই: কাদের ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া

মার্কিন কূটনীতিককে বহিষ্কার করে মস্কোর পাল্টা জবাব

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১০ জুলাই, ২০১৬
  • ১২২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ওয়াশিংটন রাশিয়ার দুই দূতাবাসকর্মীকে দেশত্যাগের নির্দেশ দেওয়ার পর রাশিয়াও যুক্তরাষ্ট্রের দুই কূটনীতিককে বহিষ্কার করেছে।

শনিবার রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ওয়াশিংটনের ‘অবন্ধুত্বসুলভ’ আচরণের পর তারাও জুনে দুই মার্কিন কূটনীতিককে বহিষ্কার করেছে।

রাশিয়ার উপপররাষ্ট্রমন্ত্রী সের্গেই রিয়াবকভ বলেন, ‘নিজেদের কূটনীতিক পরিচয়ের সঙ্গে বেমানান কার্যকলাপের জন্য মস্কোতে অবস্থিত যুক্তরাষ্ট্রের দূতাবাসের দুইকর্মীকে বহিষ্কার করা হয়েছে’।

‘বহিষ্কার হওয়া দুই কূটনীতিকের একজন মস্কোয় যুক্তরাষ্ট্রের দূতাবাসের প্রবেশমুখে এক রুশ পুলিশের সঙ্গে মারামারিতে জড়িয়ে পড়েন। অন্যজন সিআইএ-র এজেন্ট’।

এর আগে শুক্রবার যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, মস্কোয় যুক্তরাষ্ট্রের দূতাবাসের কাছে এক রুশ পুলিশ একজন মার্কিন কূটনীতিকের উপর হামলা করে। যার পরিপ্রেক্ষিতে তারা ওয়াশিংটনে অবস্থিত রাশিয়ার দুই দূতাবাসকর্মীকে দেশত্যাগের নির্দেশ দেয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জন কিরবি বলেন, দুই রুশ কর্মকর্তাকে ১৭ জুন যুক্তরাষ্ট্র ত্যাগের নির্দেশ দেওয়া হয়।

‘কোনো ধরণের প্ররোচনা ছাড়াই (রাশিয়া) এ কাজ করেছে এবং এটা আমাদের কর্মীদের নিরাপত্তা ব্যবস্থাকে ঝুঁকির মুখে ফেলে দিয়েছে।’

‘রাশিয়ার দাবি তাদের পুলিশ অজ্ঞাত পরিচয়ের ব্যক্তিকে দূতাবাসে প্রবেশে বাধা দিয়েছিল, যেটা পুরোপুরি অসত্য’।

সূত্র: এপি

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com