রবিবার, ০৫ মে ২০২৪, ০১:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক দ্বিতীয় টি-টোয়েন্টি আজ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে এ জে মোহাম্মদ আলীর সম্মানে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকাজ টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি

মানুষ হত্যা করে কিছু বিপদগামী ইসলামকে হেয় করছে: প্রধানমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৩ আগস্ট, ২০১৬
  • ১১৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ইসলাম প্রতিষ্ঠার নাম করে মানুষ হত্যা করে কিছু বিপদগামী ইসলাম ধর্মকে হেয় করছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বেলা সাড়ে ১১ টায় আশকোনার হজ ক্যাম্পে ২০১৬ সালের হক কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন, কিছু বিপথগামী ইসলামের নামে সন্ত্রাস সৃষ্টি করছে। ইসলাম শান্তির ধর্ম। এখানে জঙ্গিবাদ, সন্ত্রাসের কোনও স্থান নেই। কিন্তু কিছু বিপথগামী ইসলামের নামে সন্ত্রাস সৃষ্টি করছে। তারা মানুষ হত্যা করে ইসলাম ধর্মকে হেয় করছে। তাদের কারণে আমরা যারা ধর্মপালন করি, তাদের পৃথিবীতে বসবাস করা কঠিন হয়ে যাচ্ছে।

তিনি বলেন, হজযাত্রীদের নিরাপত্তার বিষয়টি সরকার গুরুত্ব দিয়ে দেখছে। সৌদি আরবে যাওয়ার পরও যাতে তাদের কোনো কষ্ট বা সমস্যা না হয় এ বিষয়ে আমরা ব্যবস্থা নিয়েছি।

হজের নাম করে যাতে কেউ অবৈধভাবে সৌদি যেতে না পারে সরকার সে বিষয়েও সতর্ক বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে সজাগ হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমি জানি এরা এসব করে কী অর্জন করতে চায়। বাবা-মাসহ সবাইকে সজাগ থাকতে হবে। ধর্মের নামে যারা বিপথে যাচ্ছে তাদের বিষয়ে সোচ্চার থাকতে হবে, যাতে কেউ বিপথে যেতে না পারে।

হজ ক্যাম্প সূত্রে জানাগেছ, চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় ৪১৯ জন হজযাত্রী নিয়ে হজের প্রথম ফ্লাইট (বিজি ১০১১) ৪ আগস্ট সকাল ৮টা ৫ মিনিটে জেদ্দার উদ্দেশে ঢাকা ছাড়বে। একই দিন বিকাল ৫টায় দ্বিতীয় ফ্লাইট (বিজি ৫০১১) ঢাকা ছাড়বে। চলতি বছরের হজ ফ্লাইট চলবে ৫ সেপ্টেম্বর পর্যন্ত।

প্রথম দুটি ফিরতি ফ্লাইটে ১৭ সেপ্টেম্বর বিকাল ৪টা ২০ মিনিট ও রাত ১১টা ২০ মিনিটে হাজীরা ঢাকায় ফেরত আসবেন। বাংলাদেশ বিমান ১১২টি বিশেষ ফ্লাইট ও ৩২টি নির্ধারিত ফ্লাইট দিয়ে ৫০ হাজার হজ যাত্রী পরিবহন করবে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com