বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

মাগুরা প্রেসক্লাবে ফুটবল তারকা এমেকা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২ জুন, ২০১৮
  • ১৫৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মাগুরা প্রতিনিধি: বাংলাদেশে থাকা রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর জন্য বিশ্বের সমস্ত ফুটবল প্রেমিদের জনমত গড়তে শনিবার মাগুরা প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন নাইজেরিয়ান ফুটবল তারকা এমেকা। এ সময় তার সঙ্গে ছিলেন নাইজেরিয়ান অপর ফুটবলার স্ট্যানলি ও ফুটবল ধারাভাষ্যকর প্রদ্যুত কুমার রায়। মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খানসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

মতবিনিময় কালে ১৯৯৪ বিশ্বকাপের ফুটবল তারকা এমেকা জানান, যেহেতু বিশ্বে ফুটবল সবচেয়ে শক্তিশালী মাধ্যম। এ কারণে রোহিঙ্গা ইস্যুতে তিনি বড় ধরনের একটি জনমত গড়ে তুলতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। সে কারণে এমেকা তার বর্তমান আবাসস্থল আমেরিকা থেকে বাংলাদেশে এসেছেন। তিনি কক্সবাজার রোহিঙ্গা শরনার্থী শিবির পরিদর্শন শেষে ঢাকা হয়ে কলকাতা যাবেন। সেখানে ভারতের প্রধানমন্ত্রীর সাথে এ বিষয়ে কথা বলবেন। পরবর্তীতে ঢাকায় ফিরে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সাথে কথা বলে দুই দেশ রোহিঙ্গা ইস্যুতে যাতে এক সাথে কাজ করতে পারে সেই চেষ্টা করবেন।

তিনি আরও জানান, রোহিঙ্গা ইস্যুতে তিনি নাইজেরিয়া ও ইতালি ফুটবল দলকে বাংলাদেশে নিয়ে আসার চেষ্টা করবেন। সেই সাথে ব্রাজিলের রোনালদোসহ বিশ্বকাপের খ্যাতিমান অনেক খেলোয়াড়দের এই দেশে এনে অন্তত ৩টি প্রদর্শনী ফুটবল ম্যাচ আয়োজন করতে চান। যার উপার্জিত অর্থ রোহিঙ্গাদের সাহায্যে ব্যয় হবে।

বাংলাদেশের ফুটবল নিয়ে এমেকা জানান, ‘আমি যখন ১৯৮৭-৮৮ সালে মোহামেডান দলে খেলেছি তখন এদেশের ফুটবলের একটি গৌরবোজ্বল ঐতিহ্য ছিল। কিন্তু দুঃখজনকভাবে বাংলাদেশ সেটি হারিয়েছে। আমি এদেশের ফুটবলকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রীর সহযোগিতা চাইবো। তিনি চাইলে তৃণমূল পর্যায় থেকে অন্তত ৫০ জন ক্ষুদে ফুটবল খেলোয়াড় বাছাই করে তাদের প্রয়োজনীয় প্রশিক্ষণ দেয়ার ব্যবস্থা করবেন। যেখানে বিশ্বের খ্যাতিমান ফুটবলাররা প্রশিক্ষকের দায়িত্ব পালন করবেন’।

এমেকা মাগুরায় একটি মানসম্পন্ন ফুটবল একাডেমি করার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে জানান, তিনি ইতিমধ্যে মাগুরা জেলা প্রশাসকের সাথে কথা বলেছেন। জেলা প্রশাসকের সহযোগিতায় তিনি নিজেসহ বিশ্বের খ্যাতিমান প্রশিক্ষকদের সাথে নিয়ে এখানে একটি ভাল ফুটবল একাডেমি গড়ে তোলার কাজ হাতে নিতে চান।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com