বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

মমিনুলের সেঞ্চুরিতে ভিক্টোরিয়ার জয়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১০ মে, ২০১৬
  • ১২৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: দোলেশ্বরের জয়যাত্রা থামিয়ে কাল ফতুল্লার ম্যাচটা ভিক্টোরিয়া জিতেছে ৫৯ রানে। আর অসাধারণ এক সেঞ্চুরি করে ভিক্টোরিয়ার জয়ের নায়ক মুমিনুল হক।

বোলিং সহায়ক উইকেটের কথা মাথায় রেখেই টস জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ে পাঠান দোলেশ্বর অধিনায়ক। ম্যাচের দ্বিতীয় ওভারেই ফজলে রাব্বীকে দারুণ এক বলে বোল্ড করে দিলেন জাতীয় দলের পেসার আল আমিন হোসেন। কিন্তু এর পর ইনিংসের বাকিটা পুরোপুরিই ভিক্টোরিয়ার ব্যাটিংয়ের।

ধৈর্য ও আক্রমণ—এই দুইয়ের মিশেলে দোলেশ্বরের বোলারদের ওপর ছড়ি ঘুরিয়েছেন আবদুল মজিদ ও মুমিনুল হক। ধৈর্য যা দেখালেন, তা ওপেনার মজিদই, লিস্ট ‘এ’ ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি পাওয়া মুমিনুল ওসবের ধার ধারেননি।

বাজে বলে তো বটেই, ভালো বলও ছাড় পায়নি এই বাঁহাতির ব্যাট থেকে। দ্বিতীয় উইকেটে ১৬২ রান যোগ করে মুমিনুল আউট হলেন ইনিংসের ৩৭তম ওভারে। জুটিতে ১৬২ রানের ১০৪-ই মুমিনুলের ব্যাট থেকে।

১০৪ বলে ১০৪ রান, ১২টি চার এবং স্কয়ার লেগ ও লং অন দিয়ে মারা দুই ছয়। পুরো ইনিংসে একটি মাত্র বাজে শট, আর তাতেই আউট হওয়ায় মুমিনুল ম্যাচ শেষে যেন বিনয়ের অবতার, ‘উইকেট খুব একটা ভালো ছিল না। তবে ওরা অনেক বাজে বল করেছে, আমরা সেটির সুযোগই নিয়েছি।’

তার সাজানো মঞ্চেই এরপর নেচেছেন ফর্মে থাকা আল আমিন জুনিয়র। ৪৬ বলে ৫১ রানে অপরাজিত এই অলরাউন্ডার। ভিক্টোরিয়ার ইনিংসের দ্বিতীয় সেঞ্চুরিটি হয়নি মজিদ পেসার আল আমিনকে গ্ল্যান্স করতে গিয়ে বোল্ড হওয়ায়। ১৩৭ বলে ৯৪ রান এই ওপেনারের।

২৭১ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা দোলেশ্বরের ইনিংসের প্রথম ভাগটা যেন ভিক্টোরিয়ারই ইনিংসেরই পুনরাবৃত্তি। স্কোরবোর্ডে ৮ রান উঠতেই ওপেনার রনি তালুকদারকে হারালেও ইমতিয়াজ ও রকিবুলের ব্যাটে ভালোভাবেই ম্যাচে ছিল পয়েন্ট তালিকার শীর্ষ দলটি। দ্বিতীয় উইকেটে তুললেন ৮৩ রান।

২ রানের মধ্যে শ্রীলঙ্কার চামারা সিলভা ও ইমতিয়াজকে হারালেও ম্যাচের লাগাম ধরে রেখেছিলেন রকিবুল ও নাসির। কিন্তু ৩৩তম ওভারে অসম্ভব এক রান নিতে গিয়ে রকিবুলের রানআউটেই ধসের সূচনা। ৩ উইকেটে ১৬১ থেকে দেখতে না-দেখতেই ২১১ রানে অলআউট দোলেশ্বর।

সংক্ষিপ্ত স্কোর
ভিক্টোরিয়া: ৫০ ওভারে ২৭০/৩ (মুমিনুল ১০৪, মজিদ ৯৪, আল-আমিন ৫১*; আল আমিন ৩/৫৭)। দোলেশ্বর: ৪৩.৪ ওভারে ২১১ (রকিবুল ৭৩, ইমতিয়াজ ৪৩, নাসির ৩৫, ফরহাদ রেজা ২১; ডি সিলভা ৫/৩৬, আল আমিন জুনিয়র ২/৩১, কামরুল ২/৪১)। ফল: ভিক্টোরিয়া ৫৯ রানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: মুমিনুল হক।

বাংলা৭১নিউজ/সি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com