বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি ৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১ জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা প্রতীক নিয়ে আজ থেকেই ১৮ দিনের প্রচারণায় নামবেন প্রার্থীরা ওমরা পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল গ্রামীণ টেলিকম দুর্নীতি: ইউনূসের জামিন, চার্জ শুনানি ২ জুন

মনোনয়ন প্রত্যাশায় মরিয়া চাঁদপুরে ৭ নারী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২১ নভেম্বর, ২০১৮
  • ২৬৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বি এম হান্নান, চাঁদপুর প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুরে পুরুষ মনোনয়ন প্রত্যাশীদের পাশা-পাশি নারীদের সংখ্যাও কম নয়। আওয়ামী লীগ ও বিএনপি থেকে ৭ জন নারী মনোনয়ন প্রত্যাশী সরাসরি নির্বাচন করার জন্যে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে এসব সিদ্ধান্ত নির্ভর করছে দলীয় প্রধানের উপর।

আওয়ামী লীগের দলীয় প্রধান সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাই দিবেন মনোনয়নের চূড়ান্ত সিদ্ধান্ত। আর বিএনপি ঐক্যফ্রন্টে যুক্ত হওয়ায় তাদের সিদ্ধান্তগুলো এখনো স্পষ্ট নয়। তবে স্থানীয়ভাবে নেতাদের সাথে আলাপ করে জানাগেছে দু’ দলেরই নারী নেত্রীদের মধ্যে এক দু’ জনের মনোনয়ন পাওয়ার সম্ভাবনা রয়েছে। কারন হিসেবে তারা বলছেন পুরুষদের পাশাপাশি নারীও কোন অংশে পিছিয়ে নেই চাঁদপুরের ৫টি আসনে।

চাঁদপুর-১ (কচুয়া) আসনে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আনম এহসানুল হক মিলনের বিরুদ্ধে মামলা থাকায় তিনি এখন আত্মগোপনে। ওই আসনে তার স্ত্রী নাজমুন্নাহার বেবীর বিএনপি থেকে মনোনয়ন পাওয়ার সম্ভাবনা রয়েছে। তিনিও বিদেশে ছিলেন। নির্বাচনের তফসিল ঘোষণার পর দেশে ফিরে তার স্বামী এবং তার নামে বিএনপির দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

চাঁদপুর-২ (মতলব উত্তর ও দক্ষিণ) আসনে রয়েছে নতুন চমক। এ আসনে আওয়ামী লীগ থেকে পুরুষ মনোনয়ন প্রত্যাশী ত্রানমন্ত্রীসহ বেশ কয়েকজন রয়েছেন। কিন্তু একমাত্র নারী মনোনয়ন প্রত্যাশী হলেন জাকিয়া সুলতানা সেফালি। তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগের মহিলা বিষয়ক সম্পাদক এবং জেলা আওয়ামী লীগের সদস্য। তিনি ইতোমধ্যে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন ফরম ক্রয় করেছেন। তিনি ২১ আগস্ট গ্রেনেড হামলায় গুরুতর আহত হয়েছিলেন।

চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনে আগ থেকেই আছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। তিনি এবারো মনোনয়ন পাওয়ার প্রত্যাশা করছেন। ইতোমধ্যে তিনি দলীয় মনোনয়ন ফরম ক্রয় করেছেন। এছাড়া এ আসনে বিএনপি  থেকে মনোনয়ন প্রত্যাশী বিএনপি দলীয় সংরক্ষিত আসনের সাবেক এমপি রাশেদা বেগম হীরা। তিনি চাঁদপুর জেলা মহিলা দলের সভানেত্রী।

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ)আসনে আওয়ামী লীগের পুরুষ মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা বেশ কয়েকজন তবে নারী মাত্র একজন। আর তিনি হচ্ছেন বর্তমান সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার ভাতিজি ডাঃ বদরুন্নাহার ভুঁইয়া। তিনিও আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরম ক্রয় করেছেন।

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনে আওয়ামী লীগ থেকে এখন পর্যন্ত পুরুষ মনোনয়ন প্রত্যাশী জেলার মধ্যে সবচেয়ে বেশী। পাশা-পাশি নারীদের মধ্যে সংরক্ষিত আসনের এমপি অ্যাডভোকেট নুর জাহান বেগম মুক্তা ও বাংলাদেশ আওয়ামী লীগ যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক নাসরিন জাহান শেফালিও মনোনয়ন প্রত্যাশী।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com