রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক মাদরাসায় যাওয়ার পথে শিক্ষকের মৃত্যু, ধারণা ‘হিটস্ট্রোক’ রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী স্কুলে আসার পথেই অসুস্থ, ক্লাস না করে ফিরেছে অনেক শিক্ষার্থী টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার মে দিবসে সমাবেশ করবে বিএনপি বান্দরবানে ২ কেএনএফ সদস্যের মরদেহ! কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না মিস ইউনিভার্সের মঞ্চে লড়বেন ৬০ বছর বয়সী আর্জেন্টাইন সুন্দরী ফের শেষ মুহূর্তের গোলে অপরাজিত থাকলো লেভারকুসেন নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে নিহত ২ আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপিতে প্রথমবারের মতো ভোটগ্রহণ শেখ জামালের জন্মদিন আজ

মধ্যরাতে লঞ্চে জেনারেটর বিকল, আতঙ্কে যাত্রীরা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৪ মার্চ, ২০১৮
  • ৪৬১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুর মেঘনায় চলন্ত লঞ্চে হঠাৎ জেনারেটর বিকল হয়ে যাওয়ায় এক ঘণ্টারও বেশি সময় দুর্ঘটনা আতঙ্কে ছিলেন যাত্রীরা। মেঘনার মোহনপুর এলাকায় মঙ্গলবার রাত প্রায় ১১ টায় এ ঘটনা ঘটে।
‘এমভি সোনার তরী-৫’ দুই শতাধিক যাত্রী নিয়ে ঢাকা থেকে মঙ্গলবার রাত পৌনে ৮টায় চাঁদপুরের উদ্দেশে ছেড়ে যায়। পথে জেনারেটর বন্ধ হয়ে গেলে পুরো অন্ধকারাচ্ছন্ন লঞ্চটি কয়েকবার দুর্ঘটনা হাত থেকে বেঁচে যায়। পরে পুলিশের সহায়তায় লঞ্চটি উদ্ধার করা হয়। আটক করা হয় চালককে।

লঞ্চযাত্রী সাংবাদিক আলম পলাশ জানান, রাত ১১টার দিকে জেনারেটর বন্ধ হয়ে যাওয়ার পরও চালক লঞ্চ চালাচ্ছিলেন। আলো না থাকায় একটি বালুবাহী লঞ্চের সঙ্গে ধাক্কা লাগার উপক্রম হয়। এ সময় লঞ্চের যাত্রীরা আতঙ্কে চিৎকার শুরু করে। অল্পের জন্য লঞ্চটি বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায়। কিন্তু সামনে কোনো কিছু ঠিকমতো না দেখা যাওয়ায় লঞ্চ আবারো একটি চরের সঙ্গে ধাক্কা খায় বলে তিনি জানান ।

অন্য যাত্রী, চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু জানান, ‘ঢাকা থেকে লঞ্চটি ছাড়ার কিছু সময় পর আমি কেবিনে ঘুমিয়ে পড়ি। যখন মোহনপুর এলাকায় চরের সাথে লঞ্চটি ধাক্কা লাগে তখন আমি ভয়ে লাফিয়ে উঠি।’খবর পেয়ে চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান ও চাঁদপুর নৌ-থানার ওসি আবুল হাসিম ঘটনাস্থলে গিয়ে লঞ্চটি উদ্ধারের ব্যবস্থা নেন। রাত ১২টার পর লঞ্চটি উদ্ধার করা হয় বলে তিনি জানান।

জেলা প্রশাসক মাজেদুর রহমান বলেন, মাঝনদীতে জেনারেটর নষ্ট হওয়ায় লঞ্চের যাত্রীরা ঝুঁকিতে ছিল। ঘটনাস্থল থেকে লঞ্চের কাগজপত্রসহ চালককে আটক করা হয়েছে। তবে লঞ্চের অন্যান্য কর্মচারীরা পালিয়ে গেছে। ওসি আবুল হাসিম বলেন, লঞ্চটি অন্ধকার অবস্থায় চাঁদপুরের উদ্দেশে যাত্রা শুরু করলে চরের সাথে ধাক্কা লাগে। লঞ্চটি বর্তমানে চাঁদপুর ঘাটে রয়েছে। ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান তিনি।
এ বিষয়ে জানতে চাইলে চালক দাউদ হোসেন বলেন, হঠাৎ করে লঞ্চের জেনারেটর নষ্ট হয়ে যায়। আমি আস্তে আস্তে চালাচ্ছিলাম।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com