শনিবার, ০৪ মে ২০২৪, ০১:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০ বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ ১০ টাকা দিয়ে টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী বাবার মতো রাজনীতিতে নামছেন সোনাক্ষী? কোথায় বৃষ্টি কোথায় তাপপ্রবাহ, জানালো আবহাওয়া অধিদপ্তর হাওরে ধান কাটা উৎসবে মাতোয়ারা কৃষক ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প

মতিয়া চৌধুরীকে জাবি শিক্ষার্থীদের আলটিমেটাম

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১০ এপ্রিল, ২০১৮
  • ১৫৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: কোটা সংস্কার আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের উদ্দেশ করে জাতীয় সংসদে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর দেয়া বক্তব্য তিন দিনের মধ্যে প্রত্যাহার করার আলটিমেটাম দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সাধারণ শিক্ষার্থীরা।

বক্তব্য প্রত্যাহার করে জাতির কাছে ক্ষমা না চাইলে তাকে জাবিতে অবাঞ্ছিত ঘোষণা করার হুশিয়ারি দেয়া হয়।

কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদে আজ মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এক বিক্ষোভ সমাবেশে সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে এ আলটিমেটাম দেয়া হয়।

বিক্ষোভ সমাবেশে সাধারণ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক খান মুনতাসির আরমান বলেন, ‘দেশের লাখ লাখ সাধারণ শিক্ষার্থীকে ‘রাজাকারের বাচ্চা’ বলে গালি দিয়ে তিনি মুক্তিযুদ্ধের চেতনাকে কলঙ্কিত করেছেন। আগামী তিন দিনের মধ্যে এই বক্তব্য প্রত্যাহার করে জাতির কাছে ক্ষমা না চাইলে তাকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অবাঞ্ছিত ঘোষণা করা হবে।’

এ সময় পুলিশের হামলার বিচার ও কোটা সংস্কার দাবিতে ঘোষিত টানা তিন দিনের সর্বাত্মক ছাত্র ধর্মঘট অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বিক্ষোভ সমাবেশ শেষে শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে একটি মিছিল বের হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কয়েকটি সড়ক, বিভিন্ন অনুষদ ও প্রশাসনিক ভবন প্রদক্ষিণ করে লাইব্রেরির সামনে গিয়ে শেষ হয়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com