শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রেলের ভাড়া বাড়ানো অযৌক্তিক: জি এম কাদের যানবাহনে স্টিকার দেখলেই আটকাচ্ছে পুলিশ উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে শত কোটি টাকা ব্যাংক ঋণ নেয় চক্রটি চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে : হারুন সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্য প্রতিমন্ত্রী ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০ বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ

মংলা বন্দরে ভিড়লো আমদানীকৃত চালের জাহাজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১২ আগস্ট, ২০১৭
  • ৮১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মংলা প্রতিনিধি : দুর্যোগ ও আপদকালী সংকট মোকাবেলায় এবং চালের বাজার নিয়ন্ত্রনে রাখতে ভারত থেকে সরকারের আমদানীকৃত চালের প্রথম চালান এসে পৌঁছেছে মংলা বন্দরে। প্রথম দফায় প্রায় ৪ হাজার ৭শ’ মেট্রিক টন চাল নিয়ে বিদেশী জাহাজ এমভি ‘ডং আন কুইন’ বন্দরের পশুর চ্যানেলের হারবাড়িয়া এলাকায় ভিড়েছে বৃহস্পপতিবার।
খাদ্য অধিদপ্তর জানান,আমদানীকৃত চালের গুনগত মান পরীক্ষা নিরীক্ষা শেষে শনিবার থেকে শুরু হচ্ছে খালাস কাজ। প্রাথমিকভাবে আমদানীকৃত চালের গুনগত মান দেখে খাদ্য বিভাগসহ সংশ্লিষ্টরা সন্তোষ প্রকাশ করেছেন ।
সেম্প্রতি সরকারিভাবে ভিয়েতনাম থেকে ২ লাখ ৫০ হাজার মেট্রিক টন এবং ভারত থেকে প্রাথমিক ভাবে ৫০ হাজার মেট্রিক টন চাল আমদানীর চুক্তি হয়। বাংলাদেশ খাদ্যে শয়ং সম্পর্ণ এমন দাবিতে চাঊল আমদানী বন্ধ রাখে সরকার।দির্ঘ আট বছর পর কোন চাঊলবাহী বানিজ্যিক জাহাজ মংলা বন্দরে ভিড়লো। বন্দরে এ চাল খালাসের মধ্যে দিয়ে আমদানীকৃত খাদ্য শষ্য মংলা বন্দরে শতকরা ৪০ ভাগ এবং চট্রগ্রাম বন্দরে ৬০ ভাগ খালাস হবে বলে জানিয়েছেন খাদ্য বিভাগের কর্মকর্তারা।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com