শনিবার, ১১ মে ২০২৪, ০১:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
‘ইসরায়েলগামী’ ৩ জাহাজে হুথির ড্রোন-ক্ষেপণাস্ত্র হামলা সিআইপি হলেন প্রাণ-আরএফএলের তিনজনসহ ১৮৪ ব্যবসায়ী হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে তিনজন নিহত, আহত ৫০ জুয়া ও হুন্ডির কারণে মুদ্রাপাচার বাড়ছে: অর্থমন্ত্রী একনেকে সাড়ে ৫ হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন ডলারের দাম বাড়ায় আমদানিতে প্রভাব পড়বে না: সালমান এফ রহমান খোলাবাজারে ডলার ১২৫ টাকা মাটিরাঙ্গায় সেনাবাহিনীর উদ্যোগে ঝুলন্ত সেতু নির্মাণ খাদ্যমন্ত্রীর বড় ভাই ধীরেশ চন্দ্র মজুমদার মারা গেছেন হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে নিহত ২, আহত ৪০ প্রধানমন্ত্রীর কাছে ‘বিএফডিসি রেডি টু কুক ফিশ’ হস্তান্তর বগুড়ায় স্বামী-স্ত্রীর রহস্যজনক মৃত্যু গরু পাচারে বাধা দেওয়ায় কৃষককে গুলি করে হত্যা পূবালী ব্যাংকের মুনাফা বেড়েছে ৩০.৮৩ শতাংশ রোহিঙ্গাদের সহায়তায় আরও ৩ কোটি ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন অধিকাংশ অভিযোগই স্বীকার করেছে মিল্টন : ডিবি প্রধান উপজেলা নির্বাচনে ৩৬ শতাংশ ভোট পড়েছে: ইসি আলমগীর ভারত তিস্তা প্রকল্পে অর্থায়নে আগ্রহী: পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল হামাস সংঘাত রাফার হাসপাতালগুলোও বন্ধ হওয়ার পথে

ভোলায় ফণীর প্রভাবে উত্তাল নদী, করা হচ্ছে মাইকিং

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২ মে, ২০১৯
  • ১৬২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(ভোলা)প্রতিনিধি: ভোলায় ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে মেঘনা ও তেঁতুলিয়া নদী উত্তাল হয়ে উঠেছে। স্বাভাবিকের চেয়ে পানির উচ্চতা একটু বেড়েছে। আকাশ জুড়ে কালো মেঘ রয়েছে। তবে ভোলা আবহাওয়া অফিসের সহকারী কর্মকর্তা মো. ওমর ফারুক বলছেন- বৃস্পতিবার ভোলায় বৃষ্টি হওয়ার কোনো সম্ভবনা নেই। আগামীকাল শুক্রবার সকাল বা দুপুরের দিকে বৃষ্টি শুরু হতে পারে।

জেলায় ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় জনসচেতনার জন্য মাইকিং করা হচ্ছে। এছাড়া হুঁশিয়ারি সংকেত দেয়া হচ্ছে। দুপুর থেকে জেলা ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) ও জেলা রেডক্রিসেন্টের পক্ষে নদীর র্তীরবর্তী ও চরাঞ্চলের মানুষকে সচেতন করতে মাইকিং করা হচ্ছে।

ভোলা জেলা ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) উপ-পরিচালক মো. শাহাবুদ্দিন মিয়া বলেন, ঘূর্ণিঝড় ফণীর বিষয়ে জেলা প্রশাসনের পাশাপাশি আমরা ৬৮০ জন ইউনিট লিডারদের নিয়ে তিনটি সভা করেছি। মানুষকে সচেতন করার লক্ষে ভোলা শহরসহ নদীর তীরবর্তী এলাকায় এবং চরাঞ্চলগুলোতে মাইকিং করা হচ্ছে। এতে জেলার ১০ হাজার ২০০ জন সিপিপি কর্মী নিয়োজিত রয়েছেন।

bhola-river

তিনি আরও বলেন, ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় জেলায় ৬৫৭টি সাইক্লোন শেল্টার রয়েছে। সেগুলো গতকালই পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। এছাড়াও মুজিব কিল্লাও প্রস্তুত রয়েছে।

ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক বলেন, ভোলা জেলায় আমরা ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় সকল প্রস্তুতি গ্রহণ করেছি। ঘূর্ণিঝড় কবলিত মানুষের জন্য ২ হাজার ৫০০ প্যাকেট শুকনো খাবর প্রস্তুত করা হয়েছে। এছাড়াও জেলায় ৩৮টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। জেলা প্রশাসক কার্যালয়ে একটি ও সাত উপজেলায় ৭টিসহ মোট আটটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। ০৪৯১৬১৩৪৫ (টিএনটি) ও ০১৯২৮৯০০৭৫২ নাম্বারে ফোন করে মানুষ যেকোন সহযোগিতা নিতে পারবে। এছাড়ও জেলার সকল সরকারি ও বেসরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।

বাংলা৭১নিউজ/এফ.এ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com