রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক দ্বিতীয় টি-টোয়েন্টি আজ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে এ জে মোহাম্মদ আলীর সম্মানে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকাজ টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা

ভোক্তা অধিকার সংরক্ষণের সুফল প্রতিটি ঘরে পৌঁছে দিন-প্রধানমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৪ মার্চ, ২০১৮
  • ২১৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভোক্তা অধিকার সংরক্ষণের সুফল প্রতিটি ঘরে পৌঁছে দেয়ার আহবান জানিয়েছেন।
তিনি বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণে ‘জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের’ সকল কর্মকর্তা ও কর্মচারীকে নিষ্ঠার সাথে যথাযথ ভূমিকা রাখতে হবে। বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে আজ এক বাণীতে শেখ হাসিনা এ কথা বলেন।
দেশে প্রতিবছরের মতো এবারও আগামীকাল বৃহস্পতিবার বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালন করা হচ্ছে জেনে সন্তোষ প্রকাশ করে তিনি এ উপলক্ষে সংশ্লিষ্ট সকলকে শুভেচ্ছা জানান।
স্বচ্ছ ও ন্যায্য ডিজিটাল বাজার ব্যবস্থা পণ্য ও সেবার মান নিশ্চিতকরণের জন্য খুবই জরুরি এ কথা উল্লেখ করে প্রধান মন্ত্রী বলেন, এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এবং আগামীতেও তা অব্যাহত থাকবে।
শেখ হাসিনা বলেন,এবারের প্রতিপাদ্য ‘ডিজিটাল বাজার ব্যবস্থায় অধিকতর স্বচ্ছতা ও ন্যায্যতা নিশ্চিতকরণ’ যথার্থ ও সময়োপযোগি হয়েছে বলে তিনি মনে করেন।
প্রধানমন্ত্রী তাঁর বাণীতে উল্লেখ করেন,‘আমাদের সরকার ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ প্রণয়ন করেছে যা দেশের ভোক্তাদের জন্য একটি গুরুত্বপূর্ণ আইন। আমরা ডিজিটাল বাজার ব্যবস্থাপনার উদ্যোগ নিয়েছি। ডিজিটাল বাজার ব্যবস্থায় স্বচ্ছতা ও ন্যায্যতা আনয়ন ও তার স্থায়িত্বদানে সরকারের বিভিন্ন সংস্থা কাজ করে যাচ্ছে।’ তিনি বলেন, স্বচ্ছ ও ন্যায্য ডিজিটাল বাজার ব্যবস্থা পণ্য ও সেবার মান নিশ্চিতকরণের জন্য খুবই জরুরি। এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এবং আগামীতে তা অব্যাহত থাকবে।
প্রধানমন্ত্রী বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০১৮ উপলক্ষে গৃহীত সকল কর্মসূচির সার্বিক সাফল্য কামনা করেন। সূত্র : বাসস।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com