শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

ভুল প্রশ্নপত্রে ৭৯ শিক্ষার্থীর পরীক্ষা, ডিসির বাসভবন ঘেরাও

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৯৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জে চলমান এসএসসি পরীক্ষার প্রথম দিন বাংলা প্রথমপত্রে ভুল প্রশ্নপত্রে পরীক্ষা দিয়েছে ৭৯ জন শিক্ষার্থী। এতে পরীক্ষার্থীদের ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়ায় আজ শনিবার উত্তেজিত শিক্ষার্থী ও অভিভাবকরা জেলা প্রশাসকের বাসভবন ঘেরাও করে রাখে। 

পরীক্ষার্থী ও অভিভাবক সূত্রে জানা যায়, মুন্সীগঞ্জ এ.ভি.জে.এম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রে ৬৮১ জন নিয়মিত পরীক্ষার্থীর মধ্যে ৭৯ জন পরীক্ষার্থীর মাঝে ২০১৮ সালের সিলেবাস অনুযায়ী বাংলা প্রথমপত্রের প্রশ্নপত্র বিতরণ করা হয়। পরীক্ষার্থী পরীক্ষার হলের শিক্ষকদের জানানোর পরও তারা কার্যকরী কোন পদক্ষেপ নেয়নি।

পরীক্ষা শেষে কে. কে. গভ. ইন্সটিটিউট, মুন্সীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় ও রামপাল এন.বি.এম উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা জেলা প্রশাসকের বাসভবন ঘেরাও করে রাখে। খবর পেয়ে জেলা প্রশাসক সায়লা ফারজানা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এইচ এম রকিব হায়দারসহ তার কয়েকজন ম্যাজিস্ট্রেটকে পাঠান। এ সময় পরীক্ষার্থীদের অভিযোগ শুনে তারা প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আশ্বাস দিলে পরীক্ষার্থী ও অভিভাবকরা বাড়ি ফিরে যায়।

এ.ভি.জে.এম সরকারি বালিকা বিদ্যালয় শিক্ষকরা জানান, শনিবার বাংলা প্রথমপত্রে বিদ্যালয়টিতে ৬৮১ জন নিয়মিত পরীক্ষার্থী এবং ৯০ জন অনিয়মিত শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এরমধ্যে দুইটি কক্ষে তিনটি বিদ্যালয়ের ৭৯ জন পরীক্ষার্থীর মধ্যে ২০১৯ সালের প্রশ্নের পরিবর্তে ২০১৮ সালের সিলেবাসের বাংলা প্রথমপত্রের প্রশ্নপত্র বিতরণ করা হয়।

পরীক্ষার্থী ও অভিভাবকরা জানান, ভুল প্রশ্ন দেয়ার পর পরীক্ষা হলরুমের দায়িত্বরত শিক্ষকদের জানানোর পরও তারা কোন ব্যবস্থা নেয়নি। তাদের ভুলের কারণে পরীক্ষায় ভালো ফলাফল নিয়ে তারা দুশ্চিন্তায় পড়ে যায় পরীক্ষার্থীরা।

এদিকে, ভুল প্রশ্নপত্র বিতরণে এ.ভি.জে.এম সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব শিউলী আক্তার এবং হল সুপার তৌফিকুল ইসলাম তালুকদার পরস্পরকে দোষারোপ করছেন।

এ ঘটনায় মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানা জানান, দায়িত্বে যারা অবহেলা ও গাফিলতি করেছে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে এবং পরীক্ষার্থীদের জন্যও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

বাংলা৭১নিউজ/এসএম

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com