বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ভাড়া ও ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩১ জুলাই, ২০১৭
  • ৯৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ী পৌরসভার দোকান ভাড়া ও ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করেছে পৌর ব্যবসায়ী ঐক্য পরিষদ।
সোমবার সকালে দোকান ভাড়া ও ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে রাজবাড়ী েেপ্রস ক্লাবের সামনে থেকে বের করা হয় একটি বিক্ষোভ মিছিল। মিছিলটি রাজবাড়ী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে রাজবাড়ী পৌরসভা কার্যালয়ে গিয়ে শেষ হয়।
পরে রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরীর হাতে স্মারকলিপি তুলে দেন রাজবাড়ী পৌর ব্যাবসায়ী ঐক্য পরিষদের আহব্বায়ক মোঃ জাকির হোসেন। এ সময় ব্যাবসায়ী নেতা বেনজির আহম্মেদ, মোঃ ছমির উদ্দিন, পৌর কাউন্সিলর এ এফ এম শাজাহান, মাহাতাব উদ্দিন তৌহিদ, মিজানুর রহমান, শাহ মোঃ জাহাঙ্গীর জলিল উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, রাজবাড়ী পৌরসভার সকল দোকানের মাসিক ভাড়া গত ১৮/০৭/১৭ ইং তারিখে দ্বীগুন করা হয়। যার প্রতিবাদে আজ সোমবার পৌরসভার সকল দোকান বন্ধ রেখে এই আন্দোলনে অংশ গ্রহন করেন ব্যাবসীরা।

ককটেলসহ যুবক আটক

রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকীমের বাড়ির সামনে থেকে ককটেল বোমাসহ জাহিদুল ইসলাম সবুজ নামের এক যুবককে আটক করে পুলিশে দিয়েছে জনতা।
আটককৃত জাহিদুল ইসলাম সবুজ রাজবাড়ী জেলার পাংশা উপজেলার মৌরাট ইউনিয়নের বিন অলন্তী গ্রামের মুন্সি মোরাদ হোসেনের ছেলে।
রাজবাড়ীর সহকারী পুলিশ সুপার ( পাংশা সার্কেল ) ফজলুল করিম জানান, রবিবার সন্ধ্যার পর রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকীমের বাড়ির সামনে এক যুবক সন্দেহ জনকভাবে ঘোরাঘুরি করলে স্থানীয়রা আটক করে তল্লাশী করে, এ সময় তার কাছে থাকা লাল রংংেয়র টেপ দিয়ে মোড়ানো একটি ককটেল বোমা উদ্ধার করে পুলিশে খবর দিলে পুলিশ ঘটনা স্থল থেকে সবুজকে থানায় নিয়ে আশে। এ ব্যাপারে পাংশা থানায় বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়েছে।

RAJBARI  2

মৃত্য বার্ষিকীতে পুষ্পমাল্য অর্পন ও মিলাদ মাহফিল

রাজবাড়ীর সাবেক এমপি এ্যাডঃ ওয়াজেদ চৌধুরীর ২৫ তম মৃত্য বার্ষিকী উপলক্ষে সোমবার সকালে মহিলা সংস্থার উদ্যোগে পুষ্পমাল্য অর্পন ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
সকালে রাজবাড়ীর সাবেক এমপি এ্যাডঃ ওয়াজেদ চৌধুরীর কবরে পুষ্পমাল্য অর্পন করেন জাতীয় মহিলা সংস্থা রাজবাড়ী জেলা শাখার চেয়ারম্যান ও বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য তানিয়া সুলতানা কংকন, রাজবাড়ীর সাবেক এমপি এ্যাডঃ ওয়াজেদ চৌধুরীর গোলাম মস্তফা চৌধুরী রন্টু, জাতীয় মহিলা সংস্থা রাজবাড়ী জেলা শাখার কর্মকর্তা মোঃ আব্দুল মতিন প্রমুখ।
পরে জাতীয় মহিলা সংস্থা রাজবাড়ী জেলা শাখার কার্যালয়ে অনুষ্ঠিত হয় মিলাদ মাহফিল ও দোয়ার অনুষ্ঠান।

RAJBARI  3

রোপন কর্মসূচীর উদ্বোধন

রাজবাড়ীর পাংশা জর্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড পাংশা শাখার আয়োজনে সোমবার এ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। সকাল সাড়ে ১০ টায় এ কর্মসূচীর উদ্বোধন করেন শাখা ব্যবস্থাপক মোঃ মতিয়ার রহমান। এ সময় ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্পের প্রজেক্ট অফিসার মোঃ আব্দুর রহমান মোল্লার পরিচালনায় বক্তব্য রাখেন জর্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে.এম নজীবুল্লাহ,সহকারী প্রাধান শিক্ষক রাশেদা খাতুন,সিনিয়র শিক্ষক মোঃ হোসেন আলী প্রমুখ। পরে বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও পল্লী উন্নয়ন প্রকল্পের সকল গ্রাহকদের মাঝে গাছের চারা বিতরন করা হয়। এ সময় বক্তরা বেশী করে গাছ লাগানোর প্রতি আহবান জানান। একই সাথে গাছের উপকারীতা তুলে ধরে গুরুত্বপূর্ন বক্তব্য রাখেন ব্যাংকের শাখা ব্যবস্থাপক মোঃ মতিয়ার রহমান।

RAJBARI  4

উপজেলা ছাত্রলীগের ফুলেল শুভেচ্ছা

রাজবাড়ীর পাংশা উপজেলা ছাত্রলীগের পূনাঙ্গ কমিটি অনুমোদিত হওয়ায় উপজেলা কমিটির সভাপতি সাধারণ সম্পাদকের নেতৃত্বে রাজবাড়ী জেলা আ.লীগের অন্যতম সদস্য বিশিষ্ঠ ব্যবসায়ী রাজবাড়ী জেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি’র পুত্র আশিক মাহমুদ মিতুল হাকিমকে পূনাঙ্গ কমিটি ফুলেল শুভেচ্ছা প্রদান করেছে। রবিবার সন্ধ্যায় বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি’র বাসভবনে এ শুভেচ্ছা প্রদান করা হয়। এ সময় উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ সাহিদুল ইসলাম মারুফ,সাধারণ সম্পাদক খন্দোকার তাজবীর হাসান সিসিলি,সাংগঠনিক সম্পাদক কামাল আল-মামুনসহ কমিটির সকল নেতা কর্মীগন উপস্থিত ছিলেন। এসময় আশিক মাহমুদ মিতুল উপজেলা ছাত্রলীগের নেতা কর্মীদের অভিনন্দন জানিয়ে বলেন আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ছাত্রলীগকে অগ্রনী ভূমিকা পালন করতে হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com