বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১ জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা প্রতীক নিয়ে আজ থেকেই ১৮ দিনের প্রচারণায় নামবেন প্রার্থীরা ওমরা পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল গ্রামীণ টেলিকম দুর্নীতি: ইউনূসের জামিন, চার্জ শুনানি ২ জুন ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা তীব্র তাপদাহ থেকে সুরক্ষায় রিকশাচালকদের মাঝে ছাতা বিতরণ পেকুয়ায় বজ্রপাতে ২ লবণ চাষীর মৃত্যু প্রেমের অপেক্ষায় মনীষা, খুঁজছেন জীবনসঙ্গী ফিলিস্তিনসহ সব যুদ্ধ বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছি: প্রধানমন্ত্রী ‘সকল মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: শেখ হাসিনা কসবায় ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু মৃত্যু সনদ জাল করার অভিযোগে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় আসছেন আজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৩ জুলাই, ২০১৮
  • ১৫৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: তিন দিনের সফরে আজ শুক্রবার ঢাকায় আসছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। সফরকালে তিনি সন্ত্রাসবিরোধী সহযোগিতা ও তরুণদের কট্টরপন্থায় জড়িত হওয়া থেকে বিরত রাখার বিষয়ে আলোচনা করবেন।

প্রতিবেশী দেশ দুটি সন্ত্রাস ও মৌলবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স দেখিয়ে নিরাপত্তার ক্ষেত্রে সহযোগিতার মাত্রা কীভাবে জোরদার করতে পারে সে বিষয় ছাড়াও তরুণদের বিচ্ছিন্নতাবাদে জড়িত হওয়া, সীমান্ত সমস্যা, সীমান্তে হত্যা, ভিসা সমস্যা, অবৈধ অভিবাসী, জাল নোট এবং রোহিঙ্গা সংকটসহ গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হবে।

 

সফরকালে রাজনাথ সিংয়ের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে এবং দু’দেশের পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে তারা আলোচনা করবেন বলে ধারণা করা হচ্ছে।

বৃহস্পতিবার ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, সফরকালে রাজনাথ সিং দু’দেশের মধ্যকার সন্ত্রাসবিরোধী ম্যাকানিজম জোরদার এবং রোহিঙ্গা ইস্যু নিয়ে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করবেন।

রাজনাথ সিংয়ের নেতৃত্বে থাকা ১২ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের ঊর্ধ্বতন কর্মকর্তারা থাকবেন।

এদিকে, বাংলাদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, দ্বিপাক্ষিক সহযোগিতা বিষয়ে তিনটি চুক্তি হতে যাওয়া এই সফর সামনে রেখে তারা সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে।

সফরে শনিবার রাজধানীর যমুনা ফিউচার পার্কে একটি বড় আকারের ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র উদ্বোধন করার কথা রয়েছে রাজনাথ সিংয়ের।

কেন্দ্রটিতে ৫০টি কাউন্টার থাকবে, যেখানে একসঙ্গে প্রায় ৭০০ আবেদন জমা দেয়ার সুযোগ থাকবে।

বাংলা৭১নিউজ/সূত্র: টাইমস অব ইন্ডিয়া/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com