বুধবার, ০১ মে ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের অভিযান, কয়েক ডজন শিক্ষার্থী আটক বেনাপোল সীমান্ত দিয়ে ভারত থেকে ফিরলেন ২০ বাংলাদেশি ৩ হাজার আপত্তিকর ভিডিও : ফেঁসে যাচ্ছেন সাবেক প্রধানমন্ত্রীর নাতি আজ মে দিবস পেটের দায় ‘দিবস’ বুঝে না বিপিডিবি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সন্ধ্যায় হাসপাতালে নেওয়া হবে খালেদা জিয়াকে রাফাহতে ইসরায়েলি হামলার বিরুদ্ধে বৈশ্বিক পদক্ষেপ চায় জাতিসংঘ মহান মে দিবসে সব মেহনতি মানুষকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা শ্রমবান্ধব সরকার শ্রমিকের কল্যাণে কাজ করে যাচ্ছে: রাষ্ট্রপতি মহান মে দিবস আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ

‘ভারতের সমর্থন ছাড়া ক্ষমতায় থাকতে পারবে না আওয়ামী লীগ’

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় শনিবার, ২০ আগস্ট, ২০২২
  • ৩০ বার পড়া হয়েছে

ভারতের সমর্থন ছাড়া আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে পারবে না বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেছেন, আমরা বাংলাদেশের পরিবর্তন করে দিতে পারি। শেখ হাসিনা সরকারকে ক্ষমতায় থাকার জন্য ভারতের সমর্থন দরকার। ভারতের সমর্থন না থাকলে ক্ষমতায় থাকতে পারবে না। মানুষ যখন জাগবে তখন শ্রীলঙ্কার মতো পালাতে হবে।

শনিবার (২০ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত ‘জীবিকা, সম্মান, বিচারের ন্যায্যতা পেতে কথা বলার অধিকার পেতে দুর্নীতি, লুটপাট, পাচারমুক্ত দেশ গড়তে স্বৈরাচার হঠাতে ভোটের অধিকার ফিরে পেতে’ শীর্ষক নাগরিক ঐক্যে যোগদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, কিছু উজবুক দেশ চালাচ্ছে। তাদের একজন হচ্ছেন আমাদের পররাষ্ট্রমন্ত্রী। তার বিখ্যাত অনেক উক্তি আছে। যেগুলো ইতিহাসে থাকবে, লোকে পড়বে আর বলবে এ রকম মানুষও হয়। তার সর্বশেষ উক্তি হলো- শেখ হাসিনা সরকারকে ক্ষমতায় রাখতে আমি ভারত সরকারকে বলেছি। প্রশ্ন হলো- শেখ হাসিনা যদি জনগণের সমর্থনে ক্ষমতায় থাকতে পারেন তাহলে কেন ভারতকে উনি এ কথা বলেছেন?

‘এখন আওয়ামী লীগের নেতারা বলছেন, তারা শ্রীলঙ্কার নেতাদের মতো পালাবেন না। প্রয়োজনে জেলে যাবেন। জেলে যে তাদের যেতে হবে এটা তারা বুঝতে পারছেন।’

তিনি বলেন, আমাদের সঙ্গে যারা জোটে আছেন, গণতন্ত্র মঞ্চসহ যে সাত দলকে নিয়ে জোট করেছি তাদের নিয়ে কর্মসূচি ঘোষণা করছি। আগামী ২৭ তারিখে আমরা সমাবেশ ও বিক্ষোভ করবো। আমরা জানাতে চাই কেউ যদি মাঠে না থাকে তাহলে আমরা আছি।

নাগরিক ঐক্যের সভাপতি বলেন, সব প্রতিকূলতা কাটিয়ে আমরা সমাধান খুঁজছি। কারণ যত অত্যাচার করবেন এতে মানুষের প্রতিবাদের ভাষ্য তত শক্তিশালী হয়, মানুষ প্রতিরোধে শক্তি অর্জন করে। এই বিশ্বাস এবং প্রত্যয় নিয়ে আমরা আমাদের সংগঠিত করার চেষ্টা করছি।

‘কারও বিরুদ্ধে শত্রুতা আমরা করতে চাচ্ছি না, কারও বাড়া ভাতে ছাই দিতে যাচ্ছি না, ও কেন ক্ষমতায় যাবে, তা হতে দেবো না, এরকম কোনো দৃষ্টি ভঙ্গি আমাদের নেই। ক্ষমতায় যদি আপনিও যান তবে আমাদের এই যে কর্মসূচি তা নিয়ে আপনাদের থেকে ইতিবাচক কথা শুনতে চাই। সেই লক্ষ্য নিয়ে আমরা লড়াই করছি, ইনশাআল্লাহ আমরা এ লড়াইয়ে জিতবো।’

তিনি আরও বলেন, আমাদের ফরেন রিজার্ভ নেই, যতটুকু প্রয়োজন ততটুকু নেই। আমাদের পেট্রল নেই, ডিজেল নেই। এটা একটা জালিম সরকার। সরকারের সব অপকর্ম এখন ফাঁস হচ্ছে। গুম, খুন যত করেন সব জাতিসংঘের কাছে ধরা পড়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, দেশে গুম নেই। এ সরকারের এখন মৃত্যুর ঘণ্টা বেজে গেছে, বেশি দিন টিকতে পারবে না। এই সরকার রিজার্ভ সমস্যা সমাধান করতে না পারলে এবং তেলের দাম, গ্যাসের দাম কমাতে না পারলে তাড়াতাড়ি ক্ষমতা থেকে চলে যান। দেশ শ্রীলঙ্কা দেখে চলে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে চলে যান।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আমেরিকার সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছিলেন তিনি বদলে দিতে পারেন অনেক কিছু। আমিও মনে করি আমরা বাংলাদেশকে বদলে দিতে পারি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com