শনিবার, ০৪ মে ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ব্যাবসা প্রতিষ্ঠান-ক্লাবঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১ জানুয়ারী, ২০১৮
  • ৯৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের সদরপুর উপজেলার বৃহত ব্যাবসাকেন্দ্র কৃষ্ণপুর কৃষ্ণপুর বাজারে হামলা চালিয়ে বিভিন্ন ধরণের আটটি দোকান ও একটি ক্লাবঘর ভাংচুর এবং লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। রোববার রাতে এ হামলার ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত ব্যাবসায়ীরা জানান, রাত নয়টার দিকে শতাধিক মানুষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়ে কৃষ্ণপুর স্পোটিং ক্লাব, ফকির বস্ত্রালয়, হাজী গিয়াস উদ্দিন বস্ত্রালয়, ভুইয়া বীজ ভান্ডার, বিল্লাল হোসেন, রাশেদ মুন্সী, শাহাদত ব্যাপারী, জয়নাল আবেদীন ও কুদ্দুস মাতবরের বিভিন্ন ধরণের ব্যাবসা প্রতিষ্ঠান ভাংচুর করা হয়। এসময় কাপড়ের দোকান দুটি ব্যাতিত অন্য সকল প্রতিষ্ঠান থেকে মালামাল লুটপাট করা হয় বলে অভিযোগ করেন রিপন মুন্সী, বিল্লাল হোসেন, জয়নাল আবেদীন ও শাহাদত হোসেনসহ ক্ষতিগ্রস্তরা।

কৃষ্ণপুর স্পোটিং ক্লাব এর সাধারণ সম্পাদক টিপু মুন্সী জানান, স্থানীয় বাজারে আদিপত্ত বিস্তারের উদ্ধেশ্যে তারেক সরদার, আসলাম মাতবর ও দেলোয়ার হোসেনের নেতৃত্বে হামলাকারীরা ক্লাবঘরে হামলা চালিয়ে চারটি আলমিরা, দুটি টেলিভিশন, নয়টি ট্রফি, ও ৫০টি চেয়ার ভাংচুর করে। এসময় নগদ ২৮হাজার টাকা লুটে নেয় তারা। পরে অন্যান্য দোকানগুলোতে হামলা চালানো হয় বলে জানান তিনি। তিনি আরো জানান, হামলাকারীরা ক্লাবঘরে রক্ষিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিও ভাংচুর করে।

ওই বাজারের কাপড় ব্যাবসায়ী মো. মাসুদ আহমেদ বলেন, হত্যা ও ডাকাতিসহ বিভিন্ন ধরণের পাঁচটি মামলার আসামী দেলোয়ার মাতুব্বর ছয়মাস আগে অস্ত্রসহ র‌্যাবের হাতে আটক হয়ে জেলহাজতে ছিল। ২০-২৫ দিন আগে সে জামিনে এসে ফের আদিপত্ত বিস্তারের চেষ্টা চালাচ্ছে।

কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বিল্লাল হোসেন ফকির বলেন, হামলাকারীদের নেতৃত্বদানকারীরা বিএনপির ক্যাডার ছিল। তাদের কারণে বাজারের ব্যাবসায়ীরা অতিষ্ঠ। তারা বিভিন্ন সময়ে বাজারের প্রভাব বিস্তারের চেষ্টা চালিয়েছে ইতিপুর্বেও। তাদের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায়না।

কৃষ্ণপুর হাট বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক মো. বতু মিয়া জানান, সদরপুরের অন্যতম ব্যাবসাকেন্দ্র কৃষ্ণপুর বাজার। এধরণের হামলার ঘটনায় পাঁচ শতাধিক ব্যাবসায়ী ও এলাকাবাসী শংকিত। এহেন ঘটনা ঘটতে থাকলে বড় ধরণের ক্ষতির সম্ভাবনা থেকে যায়।

সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশীদ জানান, খবর পেয়েই পরিদর্শক (তদন্ত) সুব্রত গোলদারের নেতৃত্বে পুলিশ পাঠানো হয়েছে। রাত থেকে অদ্যবদি পুলিশের অস্থায়ী চৌকি বসানো হয়েছে বাজারে। তিনি জানান, তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com